ঢাকা, মঙ্গলবার   ০২ মার্চ ২০২১, || ফাল্গুন ১৭ ১৪২৭

দিরাইয়ে সরকারি জায়গা ও কৃষকের জমি দখলের অভিযোগ 

সুনামগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ১৬:০৪, ২০ জানুয়ারি ২০২১

সুনামগঞ্জের দিরাই উপজেলার ভাটিপাড়া ইউনিয়নের নূরনগর গ্রামের দয়াধুপনি মৌজার ও শামিপুর মৌজার সরকারি জায়গায় এলাকার মানুষের চলাচলের রাস্তা এবং অসহায় এক কৃষকের জমি অবৈধভাবে দখল করেছে স্থানীয় জামায়াত নেতা শাব্বীর আহমেদ ও তাজুল ইসলাম।

জামায়াত নেতা শাব্বীর আহমদ উপজেলা প্রশাসন ও এলাকার শালিসকে বৃদ্বাআঙ্গুলী দেখিয়ে সরকারি জায়গা ও অসহায় মানুষের জমি জোরপূর্বক দখল করে ধানের চারা রোপণ করেছেন।

এলাকাবাসী জানান, স্বাধীনতা পর থেকেই আমরা এই জায়গা দিয়ে আমাদের পশু চড়ানো ও হাওর পথে যাচ্ছি। এই জায়গাটি লাটিয়াল বাহিনী দিয়ে শাব্বীর আহমেদ ও তাজুল ইসলাম দখল করে। ফলে আমাদের হাওরের যাওয়া ও গরু চড়ানোর কাজে অনেক সমস্যা হচ্ছে। 

স্থানীয়রা আরও জানান, দয়াধুপনি মৌজার ও শামিপুর মৌজার জায়গা নিয়ে উপজেলা নির্বাহী অফিসার ও তফশিল অফিস, দিরাই থানার ইনচার্জের কাছে একটি অভিযোগ দিলে তারা ছয়দিনের সময় নেন। এই ছয়দিনের মধ্যেই জোরপূর্বকভাবে আইন অমান্য করে প্রায় ৩ কেদারা জমিতে ধান রোপণ করে অভিযুক্ত জামায়াত নেতা শাব্বীর মোল্লা, সামছুল ইসলাম ও তাজুল ইসলাম। 

নূরনগর গ্রামের বাসিন্ধা অসহায় আব্দুল কাইয়ূমের ছেলে রেখানূর মিয়া কান্নাজড়িত কন্ঠে জানান, আমি একজন অসহায় মানুষ। তাজুল ইসলাম ও শাব্বীর মোল্লা, তাদের ভাই-ভাতিজা মিলে আমার দয়াধুপনি মৌজার জমি দখল করেছে। ওরা জমি দখলের আগে আমাকে প্রাণে মারার উদ্দ্যেশ্যে ধারালো রামদা দিয়ে মাথায় আঘাত করে। এতে আমি গুরুত্বর আহত হয়ে বহুদিন চিকিৎসাদিন ছিলাম। 

তিনি আরও জানান, এ বিষয়টি নিয়ে এলাকার গণ্যমান্য ব্যক্তিগণ অবগত আছেন। আমি দিরাই উপজেলা প্রশাসনের কাছে প্রাণ ভিক্ষা চাচ্ছি, এদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হোক। 

এ বিষয়ে শাব্বীর মোল্লার সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, সদরত বক্স চৌধুরী ও সাকি চৌধুরীর কাছ থেকে আমরা এই জমি ক্রয় করেছি।

তবে ইউপি সদস্য রুহেল তালুকদার ও ইউপি সদস্য শাহাদ্বীপ বলেন, এটি সরকারি জায়গা, আমরা বহুবার শালিসে বসেছিলাম কিন্তু শাব্বীর আহমেদ, তাজুল ইসলাম আমাদের কথা অমান্য করে জমি দখল করে ধান রোপণ করেছে।

এ ব্যাপারে দিরাই উপজেলা নির্বাহী অফিসার মাহমুদুর রহমান মামুন বলেন, আমি কেবল নতুন এসেছি। এ বিষয়টি তদন্ত করে দেখা হবে। 
এএইচ/এসএ/
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি