ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

গভীর রা‌তে ববি শিক্ষার্থী‌দের ওপর হামলা, বাস চলাচল বন্ধ

বরিশাল প্রতিনিধি 

প্রকাশিত : ১১:২৫, ১৭ ফেব্রুয়ারি ২০২১

ব‌রিশাল নগরীর রুপাতলী হাউজিংয়ে গভীর রা‌তে ব‌রিশাল বিশ্ব‌বিদ‌্যালয়ের শিক্ষার্থী‌দের মে‌সে হামলার অভিযোগ উঠেছে পরিবহন শ্রমিকদের বিরু‌দ্ধে। হামলায় অন্তত ১১ শিক্ষার্থী আহত হয়েছেন। তাদেরকে বরিশাল শের ই বাংলা মে‌ডি‌কেল ক‌লেজ হাসপাতা‌লে ভর্তি করা হয়েছে। 

এদিকে এই ঘটনার প্রতিবা‌দে গভীর রা‌তে ঢাকা-কুয়াকাটা মহাসড়ক কিছুক্ষণ অব‌রোধ ও রাস্তায় আগুন জ্বা‌লি‌য়ে বি‌ক্ষোভের পর আজ সকাল থে‌কে বিশ্ব‌বিদ‌্যাল‌য়ে‌র সাম‌নে সড়ক আবারো অব‌রোধ ক‌রেছে শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) রা‌তে রুপাতলী হাউজিংয়ে এলাকার ২৩নং রো‌ডের বিশ্ব‌বিদ‌্যালয় শিক্ষার্থীদে‌র মে‌সে ওই হামলার ঘটনা ঘ‌টে।

শিক্ষার্থীরা জানান, গতকাল দুপু‌রে বিশ্ব‌বিদ‌্যাল‌য়ের এক ছাত্রকে ছু‌রিকাঘাত ও লা‌ঞ্ছিত করার পর হামলাকারী প‌রিবহন শ্রমি‌কের বিচার দাবি‌তে সড়ক অব‌রোধ ক‌রে বিশ্ব‌বিদ‌্যাল‌য়ের শিক্ষার্থীরা। এরই জের ধ‌রে সড়ক অব‌রো‌ধের সময় নেতৃত্ব দেয়া শিক্ষার্থী মাহামুদুল হাসান তমা‌লের মে‌সে গভীর রা‌তে হামলা চালায় প‌রিবহন শ্রমি‌করা। বিষয়‌টি সামা‌জিক যোগা‌যোগমাধ‌্যমে ছড়ি‌য়ে পরড়লে পার্শ্ববর্তী মে‌সের ছাত্ররা তমাল‌কে উদ্ধা‌রে এগিয়ে এলে ধারা‌লো অস্ত্র ও লা‌ঠি‌সোটা দি‌য়ে শিক্ষার্থী‌দের ওপর হামলা চালা‌নো হয়। প‌রে তা‌দের উদ্ধার ক‌রে হাসপাতা‌লে ভ‌র্তি করা হ‌য়ে‌ছে‌। আহত ১১ জনই সার্জারি বিভা‌গে চি‌কিৎসাধীন র‌য়ে‌ছে। 

এই ঘটনায় রা‌তেই  ঢাকা কুয়াকাটা মহাসড়‌কে আগুন জ্বা‌লি‌য়ে বি‌ক্ষোভ করা হ‌লেও তা তুলে নেয়া হয়। আজ বুধবার সকাল ৭টা থে‌কে বিশ্ব‌বিদ‌্যাল‌য়ের সাম‌নের সড়ক অব‌রোধ ক‌রে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা। হামলার ঘটনার সুষ্ঠু বিচার না হওয়া পর্যন্ত সড়ক অব‌রোধ অব‌্যাহত থাক‌বে ব‌লে জানান তারা।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. সুব্রত কুমার দাস জানান, ‘রাতে সংবাদ পেয়ে তিনিসহ বিশ্ববিদ্যালয়ের অন্যান্য শিক্ষক-কর্মকর্তাবৃন্দ ঘটনাস্থলে ছুটে যান এবং আহত সকল শিক্ষার্থীর চিকিৎসার ব্যবস্থা করেন।’

ব‌রিশাল কোতয়ালী ম‌ডেল থানার ও‌সি (তদন্ত) মো. আসাদুজ্জামান ব‌লেন, ‘অভিযুক্তদের গ্রেফতা‌রের চেষ্টা চল‌ছে।’
এআই/ এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি