ঢাকা, মঙ্গলবার   ১৩ এপ্রিল ২০২১, || চৈত্র ২৯ ১৪২৭

রূপগঞ্জে সুতা তৈরি কারখানায় ভয়াবহ আগুন

নারায়ণগঞ্জ প্রতিনিধি 

প্রকাশিত : ০৮:৫৪, ২৭ ফেব্রুয়ারি ২০২১

নারায়ণগঞ্জের রূপগঞ্জে সীম গ্রুপের সুতা উৎপাদনকারী প্রতিষ্ঠান মোজাফফর স্পিনিং মিলে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুন নিয়ন্ত্রণে কাজ করে ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট।

শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) রাত ১০টায় উপজেলার মুড়াপাড়া ইউনিয়নের ঠাকুর বাড়িরটেক এলাকার ওই কারখানায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। তবে আগুনে ব্যাপক ক্ষয়ক্ষতি হলেও কেউ হতাহত হননি বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

শ্রমিকরা জানান, রাতে কারখানায় হঠাৎ আগুন লেগে যায়। সঙ্গে সঙ্গে আগুন পুরো কারখানায় ছড়িয়ে পড়ে। আগুনের লেলিহান শিখা ও ধোঁয়ায় আশেপাশের এলাকা আচ্ছন্ন হয়ে পড়ে। এ সময়  শ্রমিকরা পানি দিয়ে আগুন নেভানোর চেষ্টা করেন। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের কাঞ্চন, আড়াইহাজার ও নরসিংদীর মাধবদি থেকে মোট ৬টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর কাজ শুরু করে। প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস। 

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক আবদুল্লাহ আল আরেফিন সাংবাদিকদের জানান, ‘আগুন প্রায় নিয়ন্ত্রণে এলেও এখনো ডাম্পিংয়ের কাজ চলছে। আগুনের সূত্রপাত সম্পর্কেও এখন পর্যন্ত কিছু জানা যায়নি।’

ক্ষয়ক্ষতির পরিমাণ ও আগুন লাগার কারণ তদন্তের পর নিশ্চিত হওয়া যাবে বলে জানান তিনি। 
এআই/এসএ/
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি