ঢাকা, মঙ্গলবার   ১৩ এপ্রিল ২০২১, || চৈত্র ২৯ ১৪২৭

ভারতে পাচারকালে জন্মনিয়ন্ত্রণ ট্যাবলেট ও ডাল উদ্ধার

হিলি প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৫৭, ২৮ ফেব্রুয়ারি ২০২১

দিনাজপুরের হিলিসহ পাশের সীমান্ত এলাকা দিয়ে অবৈধপথে বাংলাদেশ থেকে ভারতে পাচারের প্রাক্কালে দেশীয় বিপুল পরিমাণ জন্মনিয়ন্ত্রণ ট্যাবলেট ও ডাবলি ডাল উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এছাড়া পৃথক অভিযানে ৩২৯ বোতল ফেনসিডিল উদ্ধার করেছে বিজিবি।

শনিবার (২৭ ফেব্রুয়ারি) রাত ১০টা থেকে রোববার সকাল ৭টা পর্যন্ত সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে মালামাল উদ্ধার করে বিজিবি। তবে এর সাথে জড়িত কাউকে আটক করতে পারেনি তারা।

জয়পুরহাট-২০ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল রফিকুল ইসলাম বলেন, সীমান্ত দিয়ে অবৈধভাবে বাংলাদেশ থেকে ভারতে দেশীয় ট্যাবলেট পাচারের খবর পেয়ে বিজিবির মংলা বিশেষ ক্যাম্পের সদস্যরা শনিবার দিবাগত রাতে অভিযান চালায়। এসময় চোরাকারবারীরা বিজিবির উপস্থিতি টের পেয়ে দুটি বস্তা ফেলে পালিয়ে যায়। পরে বস্তা দুটি উদ্ধার করে তার ভেতর থেকে ৫ হাজার ৬৫০ পাতা দেশীয় জন্মনিয়ন্ত্রণ ট্যাবলেট উদ্ধার করে। 

এছাড়া ভারতে পাচারের প্রাক্কালে বিজিবির ভাইগড় ক্যাম্পের সদস্যরা অভিযান চালিয়ে ২শ’ কেজি ডাবলি ডাল ও ভারত থেকে দেশে পাচারের প্রাক্কালে ২৭৯ বোতল ফেনসিডিল উদ্ধার করে। এদিকে বিজিবির হিলি বিওপি ক্যাম্প অভিযান চালিয়ে পরিত্যাক্ত অবস্থায় ৫০ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয় বলে জানান র‌্যাব অধিনায়ক।

মাদক ও চোরাচালান দমনে এমন অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

এএইচ/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি