ঢাকা, বৃহস্পতিবার   ০৬ মে ২০২১, || বৈশাখ ২২ ১৪২৮

চুয়াডাঙ্গায় আন্তর্জাতিক নারী দিবস উদযাপন

চুয়াডাঙ্গা প্রতিনিধি 

প্রকাশিত : ০০:০১, ৯ মার্চ ২০২১

‘করোনাকালে নারী নেতৃত্ব, গড়বে নতুন সমতার বিশ্ব’ এ শ্লোগানে চুয়াডাঙ্গায় আন্তর্জাতিক নারী দিবস-২০২১ উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে আজ সোমবার বেলা সাড়ে ১০টায় জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়।
 
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মনিরা পারভীনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনাসভায় জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। বিশেষ অতিথি হিসেবে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. আবু তারেক ও মহিলা বিষয়ক অধিদপ্তরের ভারপ্রাপ্ত উপ-পরিচালক মাকসুরা জান্নাত বক্তব্য রাখেন।
 
এ দিকে, চুয়াডাঙ্গা পৌরসভার উদ্যোগে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে  বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনার আয়োজন করা হয়। আজ সোমবার বেলা ১১টায় চুয়াডাঙ্গা পৌরসভার সামনে থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই জায়গায় এসে শেষ হয়। এরপর পৌরসভা চত্বরে নারী কাউন্সিলর ও প্যানেল মেয়র সুলতানা আঞ্জু  রত্নার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন পৌরমেয়র জাহাঙ্গীর আলম মালিক খোকন। এ সময় বক্তব্য রাখেন, কাউন্সিলর মাফিজুর রহমান মাফি।

অনুষ্ঠানে প্রধান অতিথি পৌর মেয়র জাহাঙ্গীর আলম মালিক খোকন বলেন, নারীদেরকে অবহেলার চোখে দেখা হতো। সময়ের সাথে পাল্লা দিয়ে নারীরাও তাদের ক্ষমতার প্রমাণ দিয়েছেন। বর্তমানে নারী ও পুরুষ সমান অধিকার ভোগ করছে। কর্মক্ষেত্রেও নারীরা বিশেষ অবদান রাখছে। নারীর ক্ষমতায়ন শুরু হয়েছে অনেক বছর আগে থেকে, ক্ষমতায়ন সম্পর্কে নারীরা আগে অজ্ঞ থাকলেও এখন নারীরা অনেক সচেতন। 
 
আলোচনা সভায় জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার বলেন,নাগরিকদের উচিত দায়িত্ব পালন করা।  ২০০৮ সালে প্রধানমন্ত্রী দিনবদলের সনদের ১০টি  বিশেষ উদ্যোগ নিয়েছিলেন। এরমধ্যে ১টি ছিলো নারীর ক্ষমতায়ন। একটি বাড়ি ,একটি খামার। ১৮ বছরের আগে মেয়েদের বিয়ের বয়স এশিয়ার মধ্যে বাংলাদেশে সর্বোচ্চ শতকরা ৫৯ ভাগ। ১৬ কোটি মানুষের ৩২ কোটি হাত কাজে লাগাতে হবে। 
কেআই//


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি