ঢাকা, রবিবার   ১৬ মে ২০২১, || জ্যৈষ্ঠ ১ ১৪২৮

চুয়াডাঙ্গায় ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত, বিজিবির ২ সদস্য আহত

চুয়াডাঙ্গা প্রতিনিধি

প্রকাশিত : ১৫:২৪, ২০ এপ্রিল ২০২০ | আপডেট: ১৭:৫৮, ২০ এপ্রিল ২০২০

নিহত মাদক ব্যবসায়ীর লাশ

নিহত মাদক ব্যবসায়ীর লাশ

চুয়াডাঙ্গার জীবননগরে বিজিবি'র (বর্ডার গার্ড বাংলাদেশ) সাথে গুলি বিনিময়ে জসিম মন্ডল (৩৫) নামে এক মাদক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। আজ সোমবার ভোরে উপজেলার নতুনপাড়া সীমান্তে এ গুলিবিনিময়ের ঘটনা ঘটে। 

এ সময় চোরাচালানীদের হামলায় আহত হয়েছে বিজিবির দুই সদস্য। ঘটনাস্থল থেকে ৩০০ বোতল ভারতীয় ফেনসিডিল ও দেশীয় অস্ত্রও উদ্ধার করা হয়েছে বলে বিজিবির দাবি। নিহত মাদক ব্যবসায়ী জসিম মন্ডল জীবননগর উপজেলার নতুন পাড়া গ্রামের মৃত করিম মন্ডলের ছেলে। 

বিজিবি জানায়, মাদক ব্যবসায়ীকে আটকের পর তাকে নিয়ে আরও ফেনসিডিল উদ্ধার করতে গেলে সংঘবদ্ধ মাদক ব্যবসায়ীরা হামলা চালালে এ হতাহতের ঘটনা ঘটে। 

বিজিবি আরও জানায়, গোপন সংবাদের ভিত্তিতে ৫৮ বিজিবির একটি টহল দল সোমবার (২০ এপ্রিল) ভোর ৩টার দিকে জীবননগর উপজেলার সীমান্তবর্তী নতুনপাড়া গ্রামে অভিযান চালায়। এ সময় সীমান্তের ৬৬নং পিলারের কাছাকাছি একটি আম বাগানের ভিতরে তল্লাশি চালিয়ে ২৩ বোতল ভারতীয় ফেনসিডিলসহ মাদক ব্যবসায়ী জসিম মন্ডলকে আটক করা হয়।  

৫৮ বিজিবির পরিচালক লে. কর্নেল কামরুল আহসান জানান, আটকের পর ক্যাম্পে নিয়ে জসিম মন্ডলকে জিজ্ঞাসাবাদে সে তার হেফাজতে থাকা আরও ফেনসিডিলের সন্ধান দেয়। তার দেয়া তথ্যমতে ভোর সাড়ে ৩টার দিকে তাকে নিয়ে সদরপাড়া গ্রামের ভেদভেদিয়া মাঠে গেলে সংঘবদ্ধ ৮/ ১০ জন মাদক ব্যবসায়ী বিজিবির ওপর হামলা চালায়। একই সাথে শুরু করে এলোপাতাড়ি গুলিবর্ষণ। 

বিজিবির ভাষ্য, এ সময় মাদক ব্যবসায়ীরা দুই বিজিবি সদস্যকে আহত করে তাদের হেফাজতে থাকা জসিম মন্ডলকে ছিনিয়ে নেয়। এ সময় তাদের উপর্যুপুরী ধারালো অস্ত্রের আঘাতে ল্যান্স নায়েক মহিউদ্দীন ও ডালিম আন্দালিব গুরুতর আহত হন। আত্মরক্ষার্থে বিজিবি সদস্যরাও কয়েক রাউন্ড ফাঁকা গুলি বর্ষণ করে। পরে গোলাগুলির শব্দে গ্রামবাসী এগিয়ে আসলে মাদক ব্যবসায়ীরা পিছু হটে পালিয়ে যায়। এ সময় ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে মাদক ব্যবসায়ী জসিমের গুলিবিদ্ধ মৃতদেহ উদ্ধার করে। একইসাথে উদ্ধার হয় ৩০০ বোতল ফেনসিডিল ও মাদক ব্যবসায়ীদের ফেলে যাওয়া বেশ কিছু ধারালো অস্ত্র শস্ত্র। 

জীবননগর থানার অফিসার ইনচার্জ সাইফুল ইসলাম জানান, এ ঘটনায় বিজিবির নতুনপাড়া বিওপির নায়েব সুবেদার হামিদুল ইসলাম অজ্ঞাতনামা মাদক ব্যবসায়ীদের নামে একটি মামলা দায়ের করেছেন। মামলায় সরকারি কাজে বাঁধাদান ও মাদক ব্যবসায়ীদের গুলিতে জসিম উদ্দিন নিহত হয়েছে বলে অভিযোগ করা হয়েছে। নিহত মাদক ব্যবসায়ীর মরদেহ ময়না তদন্তের জন্য পুলিশ চুয়াডাঙ্গা সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে। 

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি