ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

ঝালকাঠিতে স্বেচ্ছাসেবকের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন

ঝালকাঠি প্রতিনিধি

প্রকাশিত : ১৬:৩৭, ১৮ মার্চ ২০২১

ঝালকাঠি সদর উপজেলার নবগ্রাম ব্লাড ডোনার্স অর্গানাইজেশনের সভাপতি কাজী জালিছ মাহমুদের উপর হামলার প্রতিবাদ এবং আসামীদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন করেছে ঝালকাঠি-বরিশালের বেশ কয়েকটি সংগঠন।

মানববন্ধনে সপ্ন পূরণে তারুণ্য, ভলান্টিয়ার ফর বাংলাদেশ, ইয়াস, দুরন্ত ফাউন্ডেশন, থিংকিং চেঞ্জ বাংলাদেশ, নবগ্রাম ব্লাড ডোনার্স অরগানাইজেশান, বরিশাল ব্লাড ডোনার্স ক্লাব, বন্ধু মহল ব্লাড ডোনার্স ক্লাব ও ঝালকাঠি জেলা ছাত্রলীগের নেতাকর্মিরা উপস্থিত ছিলেন।

গত ৩ মার্চ দুপুরে নবগ্রাম বাজার থেকে বাড়িতে যাওয়ার সময় কাজী জালিছ মাহমুদের উপর অতর্কিত হামলা হয়। এতে তিনি গুরুতরে আহত হলে দ্রুত বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। হামলাকালে দূর্বৃত্তরা তার ওষুধের দোকানের নগদ প্রায় ১ লাখ টাকা ছিনিয়ে নিয়ে যায়।

কাজী জালিছ মাহমুদের বাবা বাদী হয়ে হামলাকারী দ্বীন ইসলাম ও তার দুলাভাই আফজাল মাঝির বিরুদ্ধে সদর থানায় একটি মামলা দায়ের করেন। তবে এখন পর্যন্ত কোন ব্যবস্থা নেয়নি পুলিশ।

এ বিষয়ে ঝালকাঠি সদর থানার অফিসার ইনচার্জ খলিলুর রহমান জানান, মামলাটির তদন্ত চলছে, তদন্ত সাপেক্ষে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, কাজী জালিছ মাহমুদ নবগ্রাম ব্লাড ডোনার্স অর্গানাইজেশন প্রতিষ্ঠাতা সভাপতি। তিনি ব্যক্তিগতভাবে ৩০ বারের অধিক স্বেচ্ছায় রক্তদান করেছেন এবং সকলকে রক্তদানে উৎসাহিত করেছেন। এছাড়াও তিনি বরিশাল ব্লাড ডোনার্স ক্লাব (বিবিডিসি) সহ বিভিন্ন সেচ্ছাসেবী সংগঠনের সাথে জড়িত।

মানববন্ধনে অংশগ্রহণকারীরা বলেন, আমরা এ হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। জড়িতদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়ার জন্য আইন শৃঙ্খলা বাহিনীর প্রতি অনুরোধ করছি। ব্যবস্থা না নিলে কঠোর আন্দোলনের হুশিয়ারী দেন তারা।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি