ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

পোশাক শ্রমিক কালু হত্যায় ১ জনের মৃত্যুদণ্ড, ৩ জনের যাবজ্জীবন

নারায়ণগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ২০:২০, ৩১ মার্চ ২০২১

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের পোশাক কারখানার শ্রমিক আমিনুল ইসলাম কালু হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড ও ৩ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। বুধবার দুপুরে ৪ আসামীর উপস্থিতিতে অতিরিক্ত জেলা ও দায়েরা জজ দ্বিতীয় আদালতের বিচারক সাবিনা ইয়াসমিন এ আদেশ দেন।

মৃত্যুদণ্ড প্রাপ্ত আসামী রেজাউল করিম পলাশ (৩০) ও যাবজ্জীবন দণ্ড প্রাপ্ত রিক্তা বেগম (২৫), (নিহত কালুর স্ত্রী), ইমরান হোসেন (২০) ও মাসুম (২৪)।  

অতিরিক্ত সরকারি কৌসুলি জাসমিন আহম্মেদ জানান, পোশাক কারখানার শ্রমিক আমিনুল ইসলাম কালুকে পরিকল্পিতভাবে হত্যার দায়ে রেজাউল করিম পলাশ নামে এক আসামীকে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। মামলার অপর তিন আসামী নিহতের স্ত্রী রিক্তা বেগমসহ তিনজন যাবজ্জীবন কারাদণ্ড আদেশ দেন আদালত।

অতিরিক্ত সরকারি কৌসুঁলি আরও জানান, নিহত আমিনুল ইসলাম কালু ও তার রিক্তা বেগমকে ম্যাচ চালাতেন। তাদের মো. ইব্রাহিম (৭) বছরের একটি পুত্র সন্তান রয়েছে। সেই সুবাধে রেজাউল করিম ওরফে পলাশ (৩০) তাদের ম্যাচে থাকতো। একপর্যায়ে রেজাউল করিম ওরফে পলাশের সাথে রিক্তার পরকীয়া প্রেমের সর্ম্পক গড়ে উঠে। পরে বিষয়টি জানাজানি হলে রেজাউল করিমকে তাদের ম্যাচে থাকতে নিষেধ করা হয়। ২০১৯ সালের ১ মার্চ রাতে আমিনুল নিখোঁজ হয়। ২ মার্চ সকালে সোনারগাঁ  ব্রহ্মপুত্র নদের পাড়ে থেকে তার গলাকাটা লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় সোনারগাঁও থানায় হত্যা মামলা করেন নিহতের বড় ভাই। সেই মামলায় পুলিশ ৪ জনকে অভিযুক্ত করে চাজশীট দেন আদালতে। ১৮ স্বাক্ষীর শেষে আদালত আজ রায় দিয়েছেন।
কেআই//
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি