ঢাকা, মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪

চট্টগ্রামে সর্বোচ্চ শনাক্তের দিনে ৫ জনের মৃত্যু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৪৪, ১০ এপ্রিল ২০২১

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনাকালের সর্বোচ্চ ৫২৩ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ সময়ে মারা গেছে ৫ জন করোনা রোগী। সংক্রমণের হার ১৮ দশমিক ৭৪ শতাংশ। এদিন জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৪৪ হাজার অতিক্রম করে।

সিভিল সার্জন কার্যালয়ের প্রতিবেদনে বলা হয়, শুক্রবার নগরীর ছয়টি ও কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ২ হাজার ৭৯১ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে নতুন করে ৫২৩ জন ভাইরাসবাহকের মধ্যে শহরের বাসিন্দা ৪২৯ জন এবং বারো উপজেলার ৯৪ জন। ফলে জেলায় এ পর্যন্ত মোট আক্রান্ত ব্যক্তির সংখ্যা বেড়ে ৪৪ হাজার ৯১ জনে পৌঁছালো। সংক্রমিতদের মধ্যে শহরের ৩৫ হাজার ৩২৭ জন ও গ্রামের ৮ হাজার ৭৬৪ জন। 

উপজেলা পর্যায়ে এদিন শনাক্ত ৯৪ জনের মধ্যে হাটহাজারীতে ২৪ ও পটিয়ায় ২৩ জন, সীতাকু- ও মিরসরাইয়ে ১১ জন করে, বোয়ালখালীতে ৯ জন, রাউজান ও ফটিকছড়িতে ৪ জন করে, চন্দনাইশে ৩ জন, বাঁশখালীতে ২ জন এবং রাঙ্গুনিয়া, সন্দ্বীপ ও আনোয়ারায় ১ জন করে রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় করোনায় শহরের ৪ জন ও গ্রামের ১ জন করোনা রোগীর মৃত্যু হয়। ফলে জেলায় মোট মৃতের সংখ্যা এখন ৪১৪ জন। এর মধ্যে ৩০৩ জন শহরের ও ১১১ জন গ্রামের বাসিন্দা। সুস্থতার ছাড়পত্র দেয়া হয় ৮২ জনকে। 

মোট আরোগ্য লাভকারীর সংখ্যা ৩৪ হাজার ৭শ’ জনে উন্নীত হলো। এর মধ্যে হাসপাতালে ভর্তি ছিলেন ৪ হাজার ৮২০ জন এবং বাসা থেকে চিকিৎসায় সুস্থ হন ২৯ হাজার ৯৮০ জন। হোম আইসোলেশন বা কোয়ারেন্টাইনে যুক্ত হন ৩০ জন ও ছাড়পত্র নেন ১০ জন। বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ১ হাজার ৩১৪ জন।

উল্লেখ্য, চট্টগ্রামে করোনার প্রথম ভাইরাসবাহক শনাক্ত হয় গত বছরের ৩ এপ্রিল। সেই থেকে শুরু হয়ে এ পর্যন্ত একদিনে শনাক্ত জীবাণুবাহকের সংখ্যা গতকালই সর্বোচ্চ। এর আগে ১ এপ্রিল চট্টগ্রামে করোনাকালের সর্বোচ্চ সংক্রমণ শনাক্ত হয়েছিল ৫১৮ জনের নমুনায়। সংক্রমণ হার ২০ দশমিক ৪৩ শতাংশ। এ সময়ে এক করোনা রোগীর মৃত্যু হয়। করোনার প্রথম প্রকোপের সময় গত বছর ৩০ জুন আক্রান্তের সংখ্যা ৪৪৫ জন পর্যন্ত ওঠেছিল। 
এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি