ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

চুয়াডাঙ্গায় করোনার দ্বিতীয় ডোজের টিকা দেয়া শুরু

চুয়াডাঙ্গা প্রতিনিধি

প্রকাশিত : ১৫:২৮, ৮ এপ্রিল ২০২১

চুয়াডাঙ্গায় করোনাভাইরাসের দ্বিতীয় ডোজের টিকা দেয়া শুরু হয়েছে। বৃহস্পতিবার সকাল পৌনে ৯টায় চুয়াডাঙ্গা সদর হাসপাতালসহ জেলার তিনটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, পুলিশ লাইন হাসপাতাল ও বিজিবি হাসপাতালে এ কার্যক্রম শুরু হয়। 

টিকা নিতে আগ্রহীরা সকাল থেকেই নির্ধারিত কেন্দ্রে আসছেন। প্রথম ডোজ গ্রহন করে তার দুই মাস পর সময় পূর্ণ হলে দ্বিতীয় ডোজের টিকা নিতে আসছেন মানুষ। টিকা নিতে তাদের মধ্যে আগ্রহ দেখা গেছে। 

চুয়াডাঙ্গা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, দ্বিতীয় ধাপে ৩ হাজার ৯০০ ভায়াল টিকা হাতে এসে পৌঁছেছে। এসব টিকা ৩৯ হাজার জনের শরীরে প্রয়োগ করা হবে। যারা প্রথম ডোজের টিকা নিয়েছেন তাদেরসহ নতুন টিকা নিতে আগ্রহী এমন মানুষদেরও আজ থেকে দ্বিতীয় ডোজের টিকা দেয়া শুরু হয়েছে।

এর আগে গতকাল বুধবার সকালে বেক্সিকোর ওষুধ কারখানা থেকে টিকার দ্বিতীয় ডোজ নিয়ে টিকাবাহী গাড়িটি চুয়াডাঙ্গা সিভিল সার্জন কার্যালয়ে পৌঁছায়। 
 
উল্লেখ্য, গত ২৯ জানুয়ারি করোনাভাইরাস টিকার প্রথম ধাপের ৫৮ হাজার টিকা চুয়াডাঙ্গায় পৌঁছায়। ফেব্রুয়ারি মাসের ৬ তারিখ প্রথম ডোজ দেয়া শুরু হয়। এ পর্যন্ত প্রথম ডোজের মধ্যে ৫৬ হাজার ৬১৯ জনকে ওই টিকার প্রথম ডোজ দেয়া হয়েছে আর জেলায় ৬৫ হাজার ১৮৬ জন মানুষ টিকা নিতে অনলাইন রেজিষ্ট্রেশন সম্পন্ন করেছেন। প্রথম ডোজের বাকি থাকা টিকা দ্বিতীয় ধাপের সাথে সংযুক্ত করা হয়েছে। এদিকে পুরো জেলায় করোনাভাইরাসের টিকাদান নিয়ে কাজ করছে স্বাস্থ্য বিভাগের ৫০টি দল। 

এসএ/

 

 


 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি