ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

বঙ্গবন্ধুর ছবি কাটাকাটির ঘটনায় তদন্ত কমিটি

মোংলা প্রতিনিধি 

প্রকাশিত : ১৫:৩৯, ২০ এপ্রিল ২০২১

মোংলা বন্দর কর্তৃপক্ষের ‘সরকারি নথির’ একটি চিঠিতে মুজিববর্ষ সংবলিত বঙ্গবন্ধুর কাভার ছবিতে কলম দিয়ে কাটাকাটির ঘটনা ঘটেছে। এই ন্যাক্কারজনক ঘটনায় ট্রাফিক বিভাগে তোলপাড় শুরু হয়েছে। এরই মধ্যে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। 

বন্দরের যান্ত্রিক ও তড়িৎ বিভাগের প্রধান প্রকৌশলী লেঃ কর্ণেল মুহাম্মদ নাসির উদ্দিনকে প্রধান করে তিন সদস্যের কমিটি গঠন করা হয়। কমিটি অন্যরা হলেন বন্দর কর্তৃপক্ষের প্রধান নিরাপত্তা কর্মকর্তা লেঃ কমান্ডার বি এম নূর মোহাম্মদ ও ঊর্ধ্বতন হিসাব রক্ষণ কর্মকর্তা মোঃ ফজলে আলম।

১০ কার্যদিবসের মধ্যে প্রকৃত ঘটনা উদঘটনসহ দায়ী ব্যক্তিকে চিহ্নিত করে তদন্ত কমিটিকে প্রতিবেদন জমা দেওয়ার কথা বলা হয়েছে।

বন্দরের চেয়ারম্যান রিয়ার এ্যাডমিরাল মোহাম্মদ মুসা বলেন, বিষয়টি স্পর্শকাতর, তদন্ত হচ্ছে। তদন্তে দুঃখজনক এই ঘটনার জন্য যে দায়ী হবেন তার বিরুদ্ধে বন্দর আইনে সর্বোচ্চ ব্যবস্থা নেওয়া হবে।

মোংলা বন্দর কর্তৃপক্ষের ট্রাফিক সূত্র জানায়, ২০২১ সালের জানুয়ারি মাসের কার্গো হ্যান্ডলিং সম্পর্কিত তথ্য উপাত্ত সরবরাহ প্রসঙ্গে ১২ পৃষ্ঠার একটি নথি ফাইল বাংলাদেশ ব্যাংক খুলনা শাখায় পাঠানো হয়। সরকারি এই ফাইলেরই অফিস কপির সাতটি পৃষ্ঠা জুড়ে মুজিববর্ষের বঙ্গবন্ধুর কাভার ছবিতে কলম দিয়ে কাটাকাটি করা হয়।

জানা যায়, বন্দর পরিচালক (প্রসাশন) স্বাক্ষরিত ট্রাফিক বিভাগের নথি নম্বর ১৮.১৪.০১৫৮.১৮০.০০.০৫৬.(২).২১ এর উপরের কাভারসহ বেশ কিছু খসড়াপত্রে বঙ্গবন্ধুর লোগোতে কাটাকাটি অবস্থায় পাওয়া যায়। বিষয়টি অত্যন্ত গুরুতর ও স্পর্শকাতর বিধায় তদন্ত কমিটি গঠন করা হয়।  

এদিকে, বন্দরের ট্রাফিক বিভাগের একাধিক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, ডেপুটি ট্রাফিক ম্যানেজার এবং সহকারী ট্রাফিক ম্যানেজারের দপ্তরের কেউ একজন এই ঘৃণীত কাজটি করেছেন।
এএইচ/এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি