ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রফতানি বন্ধের দাবি মেয়রের

হিলি প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৫৪, ২৫ এপ্রিল ২০২১


দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে পণ্য আমদানি-রফতানি বাণিজ্য বন্ধের দাবি জানিয়েছেন হাকিমপুর (হিলি) পৌরসভার মেয়র জামিল হোসেন চলন্ত। পার্শ্ববর্তী দেশ ভারতে মহামারী করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় এই দাবি জানান তিনি।

রোববার (২৫ এপ্রিল) দুপুরে দিনাজপুর জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকীর সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এক বৈঠকে হাকিমপুর (হিলি) পৌরসভার মেয়র জামিল হোসেন চলন্ত এই আহ্বান জানান।

বৈঠকে পৌরমেয়র জামিল হোসেন চলন্ত বলেন, বর্তমানে ভারতে করোনা আক্রান্তের হার পূর্বের তুলনায় অনেক অনেক গুণ বেশি। আমাদের এই অঞ্চলটি একেবারেই ভারতের সীমান্ত সংলগ্ন ও হিলি স্থলবন্দর এলাকা। এই পথ দিয়ে প্রতিদিন গড়ে দেড়শ’ থেকে দুইশ’ পণ্যবাহী ট্রাক ভারত থেকে দেশে প্রবেশ করছে। এর সাথে যেসব চালক ও সহকারীরা আসছে তারা যে ঝুঁকির বাহিরে এটি আমরা মনে করছিনা। 

তিনি আরও বলেন, বর্তমানে যেহেতু ভারতে করোনা সংক্রমণে আক্রান্ত ও মৃত্যুর হার দুটোই রেকর্ড পরিমাণ বেড়েছে। তাই হিলি স্থলবন্দর দিয়ে দুই দেশের মাঝে আমদানি রফতানি যেন সাময়িকভাবে বন্ধ রাখা হয়। 

ভারতের বর্তমান পরিস্থিতিতে সারাবিশ্ব উদ্বিগ্ন। ভারতের সীমান্তবর্তী হিসেবে হিলিবাসীও চরম উদ্বিগ্ন, তাই হিলির সর্বস্তরের জনসাধারণের সুরক্ষার স্বার্থে বন্দরের আমদানি-রফতানি কার্যক্রম বন্ধের প্রস্তাবটি বিবেচনার আহ্বান জানান তিনি। একইসাথে তিনি বন্দরের বিভিন্ন সড়কগুলোর বেহাল অবস্থার বিষয়টিও তুলে ধরেন। 

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি