ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ত্রাণের দাবিতে ঠাকুরগাঁওয়ে ডিসি অফিসে দুস্থদের ভিড়

ঠাকুরগাঁও প্রতিনিধি  

প্রকাশিত : ২১:২৮, ২৬ এপ্রিল ২০২১

করোনাকালীন কর্মহীন সময়ে ত্রাণ বিতরণের দাবিতে ঠাকুরগাঁও জেলা প্রশাকের কার্যালয়ে ভিড় করছেন  দুস্থ মানুষজন। 

সোমবার সকাল থেকে সেখানে জড়ো হয়ে তারা দাবি করেন করোনাকালীন ও আসন্ন ঈদের সরকারি সাহায্য। এদের মধ্যে ছিলেন, রিক্সাচালক, দিনমজুর, ম্যাচ বা বাসার বুয়া, হোটেল শ্রমিক, নির্মাণ শ্রমিক।

এ ব্যাপারে ডিসি বস্তি এলাকার দিনমজুর মোজাহার বলেন, জনপ্রতিনিধিদের মাধ্যমে আমরা সাধারণত ত্রাণ বা সাহায্য পাই না। তাই ডিসি সাহেবের কাছে এসেছি। 

বাঙ্গালীপাড়ার ম্যাচ বাবুর্চি রহিমা খাতুন বলেন, ১ বছরের বেশি সময় হলো স্কুল কলেজ বন্ধ তাই, আমার কাজকর্ম নেই, এ অবস্থায় সরকার যদি সাহায্য না করে আমাদের করোনা রোগ হওয়ার আগেই আমরা না খেয়েই মরবো।

জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে, এভাবে কাউকে সহযোগিতা করার কোনো উপায় প্রশাসনের নেই। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নুর কুতুবুল আলম টেলিফোনে জানান, জেলা প্রশাসন প্রায় ১ লাখ ৩০ হাজার লোকের প্রতি জনের জন্য ৫'শ টাকা করে বিশেষ ভিজিএফ পৌরসভা ও ইউনিয়ন পরিষদের মাধ্যমে দেয়া হয়েছে। সেটা পেতে জেলা প্রশাসন ভোটার আইডি কার্ডসহ স্ব-স্ব জনপ্রতিনিধির কাছে যোগাযোগ করার জন্য সবাইকে পরামর্শ দিয়েছেন। 

দুপুর পর্যন্ত সামাজিক দূরত্ব বজায় না রেখে জেলা প্রশাসনের সামনে এই দরিদ্র ছিন্নমূল মানুষদের ভীড় অব্যাহত থাকে, আর তাতে করোনা ছড়ানোর ভয়ে সন্ত্রস্ত এলাকাবাসী।
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি