ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

চুয়াডাঙ্গায় পরিবহন শ্রমিকদের বিক্ষোভ, খাদ্য সহায়তা বয়কট

চুয়াডাঙ্গা প্রতিনিধি

প্রকাশিত : ১৩:০৯, ২৮ এপ্রিল ২০২১

প্রধানমন্ত্রীর খাদ্য সহায়তা বয়কট করে চুয়াডাঙ্গায় বিক্ষোভ মিছিল ও সমাবেশে করেছে পরিবহন শ্রমিকরা। মঙ্গলবার বিকেলে শহরের হাসান চত্বর এলাকায় বিক্ষোভ প্রদর্শন করেন তারা। এসময় চলমান লকডাউনে গাড়ি খুলে দেয়ার দাবি জানান তারা। 

জানা গেছে, লকডাউনের প্রভাবে কর্মহীনদের মধ্যে চুয়াডাঙ্গায় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে খাদ্য সহায়তা প্রদান করছেন জেলা প্রশাসন। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার বিকেল ৪টায় শহরের চাঁদমারী মাঠে তালিকাভুক্ত ৩শ’ পরিবহন শ্রমিককে খাদ্য সহায়তা নেয়ার জন্য আসতে বলা হয়। শ্রমিকরা ওই মাঠে এসে জড়ো হতে থাকে। একপর্যায়ে তারা খাদ্য সহায়তা গ্রহণ করবেন না বলে জানায়। 

এসময় খাদ্য সহায়তার নামে নামমাত্র কিছু সামগ্রী দেয়া হচ্ছে বলে অভিযোগ করেন তারা। পরে তা বয়কট করে সেখান থেকে বিক্ষোভ মিছিল সহকারে শহরের শহীদ হাসান চত্বরে গিয়ে বিক্ষোভ সমাবেশ করেন শ্রমিকরা। নানা ধরনের বক্তব্য দিয়ে বিক্ষোভ প্রদর্শন করেন তারা। পরে পুলিশ ও শ্রমিক নেতারা ঘটনাস্থলে পৌঁছে তাদের নিবৃত্ত করার চেষ্টা করেন। 

বিক্ষোভ সমাবেশে শ্রমিকরা বলেন, প্রায় একমাস ধরে বন্ধ রয়েছে যাত্রীবাহী মটরগাড়ি। এতে করে তারা কর্ম হারিয়ে মানবেতর দিন কাটাচ্ছেন। এর মধ্যে সামান্য পরিমাণ চাল ডাল, আলু ও পেঁয়াজ দেয়ার নাম করে ডাকা হয়েছে। ওই সামান্য পরিমাণ খাবার দিয়ে আমাদের দু’দিনও চলবে না। বরং আমাদের মটরগাড়ি খুলে দিলে আবারও গাড়ি চালিয়ে খেয়ে বাঁচতে পারবো।

জেলা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক রিপন মণ্ডল বলেন, দীর্ঘদিন গাড়িঘোড়া বন্ধ থাকার প্রভাবে না খেয়ে দিন কাটছে অনেক শ্রমিকের। এরইমধ্যে জেলা প্রশাসনের ডাকে খাদ্য সহায়তা নিতে গিয়ে খাদ্য সামগ্রী দেখে তারা ক্ষুব্ধ হয়ে পড়েন। পরে তারা বিক্ষোভ সমাবেশে অংশ নেয়। শ্রমিকদের শান্ত করে বাড়ি ফেরানো হয়েছে।
এএইচ/ এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি