ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

বালিয়াকান্দিতে হামলা-ভাংচুর, অতিরিক্ত পুলিশ মোতায়েন 

রাজবাড়ী প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৩২, ২৮ এপ্রিল ২০২১

আওয়ামী লীগের দুই নেতার পূর্ববিরোধের জের ধরে ২৯টি বাড়িঘর ও দোকানে হামলা-ভাংচুরের ঘটনা ঘটেছে। বর্তমানে সেখানে ভীতিকর অবস্থা বিরাজ করছে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। 

মঙ্গলবার (২৭ এপ্রিল) রাত সাড়ে ৮টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার নারুয়া ইউনিয়নের প্রত্যন্ত চষাবিলা গ্রামে এ তাণ্ডব চালানো হয়।

এলাকাবাসী ও ক্ষতিগ্রস্তরা জানান, পূর্ব শত্রুতা ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে নারুয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল বারেক বিশ্বাস এবং কৃষি বিষয়ক সম্পাদক আব্দুল হাই মণ্ডল গ্রুপের মধ্যে দীর্ঘদিন হামলা-পাল্টা হামলার ঘটনা ঘটে আসছে। এ নিয়ে গত সোমবার ও মঙ্গলবার বালিয়াকান্দি থানায় পাল্টাপাল্টি দুটি মামলা দায়ের করা হয়।

ওই মামলা দায়ের পর গত মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে আব্দুল হাই মণ্ডলেল গ্রুপের শতাধিক লোকজন ধারালো অস্ত্র ও লাঠিসোঠা নিয়ে আব্দুল বারেক বিশ্বাসের অনুসারীদের ২৭টি বাড়িতে হামলা চালায়। সে সময় হামলাকারীরা ওই সব বাড়িঘরের টিনের বেড়া কুপিয়ে কেটে ফেলার পাশাপাশি ঘরগুলোতে থাকা মালামাল ভাংচুর করে। 

এর আগে আব্দুল বারেক বিশ্বাসের গ্রুপের লোকজন আব্দুল হাই মণ্ডলের দুই অনুসারীর বাড়ীতে হামলা ও ভাংচুর চালায়।

এদিকে আজ বুধবার দুপুরে আব্দুল বারেক বিশ্বাস এবং আব্দুল হাই মন্ডল একে অপরকে দোষারোপ করে নানা ধরনের অভিযোগ উপস্থাপন করেন।

বালিয়াকান্দি থানার ওসি তারিকুজ্জামান জানিয়েছেন, পূর্ব বিরোধের অংশ হিসেবে এই হামলা ও ভাংচুরের ঘটনা ঘটেছে। ঘটনার পর থেকেই পুলিশ এলাকায় অবস্থান করছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।
এএইচ/এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি