ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

মেট্রোরেলের দ্বিতীয় চালান নিয়ে পৌঁছলো ‘ওশান গ্রেস’

মোংলা প্রতিনিধি

প্রকাশিত : ১৫:২২, ৯ মে ২০২১

মেট্রোরেলের দ্বিতীয় চালান নিয়ে মোংলা বন্দরে ভিড়েছে জাপানিজ পতকাবাহী বিদেশি জাহাজ ‘এম ভি ওশান গ্রেস’। আজ রোববার দুপুর ১টায় বন্দরের সাত নম্বর জেটিতে নোঙ্গর করে জাহাজটি। মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এ্যাডমিরাল মোহাম্মদ মুসা এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘আজ রোববার মোংলা বন্দরে মেট্রোরেলের বগি নিয়ে আসা এটিই হলো দ্বিতীয় চালান। পর্যায়ক্রমে ২০২২ সালের মধ্যে ২৪টি জাহাজে করে এ বন্দর দিয়ে খালাস হবে মেট্রোরেলের আরও ১৪৪টি বগি।

বিদেশি ওই জাহাজটির স্থানীয় শিপিং এজেন্ট এনশিয়েন্ট স্টিমশিপ কোম্পানি লিমিটেডের জেনারেল ম্যানেজার মোঃ ওহিদুজ্জামান বলেন, জাপানের কোবে বন্দর থেকে ৪৮টি প্যাকেজে করে এবারও ছয়টি কোচ নিয়ে এদিন জাহাজটি মোংলা বন্দরে আসে। যার ওজন হবে ২৬৭ মেট্রিক টন। জেটিতে খালাস হওয়ার পর কাস্টম ক্লিয়ারিং চূড়ান্ত হয়ে আগামী দুই থেকে তিন দিনের মধ্যে মেট্রোরেলের এই ছয় বগি নদী পথে ঢাকায় পৌঁছাবে বলেও জানান তিনি।

এর আগে গত ৩১ মার্চ মেট্রোরেলের প্রথম চালান নিয়ে মোংলা বন্দরে নোঙ্গর করে ‘এসপিএম ব্যাংকক’ নামে বিদেশি জাহাজ। ওই সময় বন্দরে খালাস হওয়া ছয়টি বগিই এরই মধ্যে নদী পথে ঢাকায় উত্তরার দিয়াবাড়ী পৌঁছে গেছে বলে জানা গেছে।

রেলওয়ের এ কারগুলো জাপানের কাওয়াসাকি-মিতসুবিশি কনসোর্টিয়াম কোম্পানি লিমিটেড তৈরি করেছে বলে জানা গেছে। আর বাংলাদেশে এই কোচ আমদানিকারক প্রতিষ্ঠান হলো ঢাকা মাস ট্রানজিট কোম্পানি লিমিটেড বা ডিএমটিসিএল।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি