ঢাকা, সোমবার   ২৬ জুলাই ২০২১, || শ্রাবণ ১১ ১৪২৮

ভাসানচরে রোহিঙ্গাদের ঈদ উদযাপন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৩৪, ১৪ মে ২০২১

নোয়াখালীর ভাসানচরে উৎসব মুখর পরিবেশে রোহিঙ্গারা পবিত্র ঈদুল ফিতর উদযাপন করছেন। শুক্রবার (১৪ মে) ভাসানচরে দুটি জামাতে রোহিঙ্গারা ঈদের নামাজ আদায় করেছেন।

ভাসানচর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মাহে আলম জানান, ১ নম্বর ওয়্যার হাউজে স্বাস্থ্যবিধি মেনে সকাল ৮টায় প্রথম ও ৯টায় দ্বিতীয় ঈদের জামাত অনুষ্ঠিত হয়। প্রথম জামাতে রোহিঙ্গাদের সঙ্গে ভাসানচরে কর্মরত নৌবাহিনীর সদস্যবৃন্দ ও ভাসানচর থানায় কর্মরত সকল কর্মকর্তা ঈদের নামাজ আদায় করেন। তবে তৃতীয় জামায়াত অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও প্রথম ও দ্বিতীয় জামাতেই ঈদুল ফিতরের নামাজ সম্পন্ন হয়ে যায়।

তিনি আরও জানান, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ভাসানচরে অবস্থানরত রোহিঙ্গাদের মাঝে গতকাল বৃহস্পতিবার (১৩ মে) রাত থেকেই উৎসবমুখর পরিবেশ বিরাজ করছিল। ঈদুল ফিতর উপলক্ষে রোহিঙ্গাদের জন্য বিশেষ খাবারের ব্যবস্থা করা হয়েছে। 

ভাসানচরে অবস্থানরত ক্যাম্পের মাঝি রফিক, জিয়া ও শুক্কুর জানান— তারা ভাসানচর আসার পর এটাই প্রথম ঈদ। ঈদ উপলক্ষে যে আয়োজন হয়েছে, তাতে তারা মুগ্ধ। প্রশাসনের আয়োজনে তারা সন্তুষ্ট। সমুদ্র বেষ্টিত চরে তারা পরিবারের সঙ্গে উৎসবমুখর পরিবেশে ঈদ উদযাপন করছেন। 

উল্লেখ্য, বর্তমানে ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে ১৮ হাজার ৪১৬ জন রোহিঙ্গা বসবাস করছে।

আরকে//


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি