ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

রামেকের করোনা ইউনিটে মৃত্যুর সংখ্যা বেড়ে ৮০

রাজশাহী অফিস

প্রকাশিত : ১২:৫২, ৯ জুন ২০২১

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘন্টায় আরও ৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি মাসের গত ৮ দিনে রামেকে ৮০ জনের মৃত্যু হলো করোনায়। এর মধ্যে ৪৯ জন  করোনা শনাক্ত হওয়ার পর, বাকিরা উপসর্গ নিয়ে মারা যান। যদিও পরে তাদের নমুনা পরীক্ষায় পজিটিভ আসে। 

বুধবার (৯ জুন) সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টার বিভিন্ন সময় তারা মারা যান। এদের মধ্যে রাজশাহীর ৫ জন ও চাঁপাইনবাবগঞ্জের ৩ জন বলে নিশ্চিত করেন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস।

তিনি জানান, ৪ জন করোনা শনাক্ত হওয়ার পর মারা যান। বাকিরা নমুনা পরীক্ষার আগে করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তাদের শ্বাসকষ্টসহ করোনা সব ধরণের উপসর্গ ছিল। আইসিইউতে ৩ জন, ৩৯, ২৯ ও ২২নং ওয়ার্ডে একজন করে এবং ২৫নং ওয়ার্ডে ২ জন মারা যান। 

ডা. সাইফুল আরও জানান, গত আটদিনে (১ জুন সকাল ৬টা থেকে ৯ জুন সকাল ৬টা পর্যন্ত) এ হাসপাতালের করোনা ইউনিটে মারা গেছেন ৮০ জন। এর মধ্যে ৪৯ জনই মারা গেছেন করোনা শনাক্ত হওয়ার পর। বাকিরা উপসর্গ নিয়ে মারা যান। এর মধ্যে ১ জুন সাতজন, ২ জুন সাতজন, ৩ জুন নয়জন, ৪ জুন ১৬ জন, ৫ জুন আটজন, ৬ জুন ছয়জন, ৭ জুন ১১ জন, ৮ জুন আটজন এবং সর্বশেষ ৯ জুন আটজন মারা যান।

গত ২৪ ঘন্টায় এ হাসপাতালে করোনা ইউনিটে ভর্তি হয়েছেন ৩৫ জন। যা আগের দিনের চেয়ে দুইজন বেশি। নতুন রোগিদের মধ্যে রাজশাহীর ১৭, চাঁপাইনবাবগঞ্জের ৯ জন, নওগাঁর ৩ জন, নাটোরের ৪ জন এবং মেহেরপুর ও চুয়াডাঙ্গার একজন করে। একই সময় সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়েছেন ১৭ জন বলে জানান ডা. সাইফুল।

তিনি জানান, বুধবার সকাল পর্যন্ত হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ২৭৭ জন। এর মধ্যে রাজশাহীর ১৩৯, চাঁপাইয়ের ১০২, নওগাঁর ১৩, নাটোরের ১৭, পাবনার ও কুষ্টিয়ার ৩ জন করে। আইসিইউতে ভর্তি রয়েছেন ১৭ জন। 

হাসপাতালে করোনা ইউনিটে ১৮টি আইসিইউসহ শয্যা সংখ্যা ২৬৪টি। সেখানে রোগি ভর্তি করা হয়েছে ২৭৭ জন। বাকিদেরকে মেঝেতে রাখা হয়েছে। এদিকে রোগির চাপ দেখে মঙ্গলবার আরেকটি ওয়ার্ড চালু করা হয়েছে বলে জানান ডা. সাইফুল।  

করোনাভাইরাসের ‘নতুন হটস্পট’ রাজশাহীতে সামান্য কমেছে সংক্রমণের হার। মঙ্গলবার দুটি ল্যাবে রাজশাহীর ৪৯০ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ১৯৯ জনের করোনা পজেটিভ আসে। তাতে আগের দিনের চেয়ে ৪ দশমিক ৪৫ শতাংশ কমে করোনা শনাক্তের হার দাঁড়িয়েছে ৪০ দশমিক ৬২ শতাংশ। যা আগের দিন সোমবার ছিল ৪৫ দশমিক ০৭ শতাংশ। 

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি