ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

মোংলায় চতুর্থ দফায় বাড়ল কঠোর বিধিনিষেধ

মোংলা প্রতিনিধি 

প্রকাশিত : ১৬:০৪, ১৬ জুন ২০২১

মোংলায় চলমান করোনার কঠোর বিধিনিষেধ আরও এক সপ্তাহের জন্য বাড়ানো হয়েছে। এর আগে তিন দফায় দেয়া বিধিনিষেধের শেষ দিন ছিল আজ। কিন্তু সংক্রমণ হার ঊর্ধ্বগতিতে থাকায় আবারও বিধিনিষেধ আরোপ করলো প্রশাসন।

বুধবার (১৬ জুন) দুপুরে বাগেরহাট জেলা প্রশাসক মোঃ আজিজুর রহমান সংশ্লিষ্টদের সঙ্গে বৈঠক করে এই বিধিনিষেধ আরোপ করেন। 

এর আগে হঠাৎ করে করোনা পরিস্থিতি অবনতি হলে গত ৩০ মে থেকে তিন দফায় কঠোর বিধিনিষেধ জারি করে প্রশাসন। এদিকে কঠোর বিধি নিষেধের শেষ দিন ছিল আজ বুধবার (১৬ জুন)। কিন্তু এদিনও সবকিছুতে দেখা গেছে ঢিলেঢালা ভাব। শহর জুড়ে যান ও মানুষের অবাধ চলাচল দেখে মনেই হয়নি এখানে বিধি নিষেধ চলছে। 

যাত্রীবাহী ট্রলার চলাচলে নিষেধাজ্ঞা থাকলেও একদিনের জন্যও বন্ধ থাকেনি সেটি। এমন পরিস্থিতিতে স্থানীয় প্রশাসনের দায়িত্বে উদাসিনতা মনে করছেন কেউ কেউ।

এদিকে, বন্দর নগরী এ উপজেলায় সংক্রমণ ও শনাক্তের হার ঊর্ধ্বগতি। গত ২৪ ঘন্টায় মোংলায় সংক্রমণের হার ছিল ৬৫ ভাগ। এ তথ্য জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ জীবিতেশ বিশ্বাস। 

পরীক্ষা করাতে এসে হাসপাতালের অভ্যান্তরে অন্যদের মাঝে স্বাভাবিক ঘোরাফেরা করছেন রোগীরা। হাসপাতালের সামনের চায়ের ও ওষুধের দোকানসহ বিভিন্ন দোকানে বসছে এবং আড্ডা দিচ্ছেন তারা। যদিও সেখানে পুলিশ ও আনসার সদস্য থাকার কথা থাকলেও তা নেই। ফলে করোনা রোগীরা হরহামেশা চলাচল করছেন। 

এ বিষয়ে হাসপাতালের প্রধান চিকিৎসক ডাঃ জীবিতেশ বিশ্বাস বলেন, প্রশাসনকে অনেকবার বলা হয়েছে, মাঝে মধ্যে পুলিশ এসে ঘুরে যায়। কিন্তু তদারকি না থাকায় ঝুঁকি থেকেই যাচ্ছে।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি