ঢাকা, মঙ্গলবার   ১৯ অক্টোবর ২০২১, || কার্তিক ৩ ১৪২৮

কুষ্টিয়ার করোনা ওয়ার্ডে ৮ জনের মৃত্যু

কুষ্টিয়া প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৫৬, ১৯ জুন ২০২১

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের করোনা ওয়ার্ডে গত ২৪ ঘণ্টায় ৮ জনের মৃত্যু হয়েছে। যা একদিনের হিসেবে সর্বোচ্চ। এরা সবাই পজিটিভ হয়ে চিকিৎসাধীন ছিলেন। একই সময়ে জেলায় নতুন করে শনাক্ত হয়েছে ১১২ জন। শনাক্তের হার প্রায় ৩২ শতাংশ।

শনিবার (১৯ জুন) সকালে মারা যান একজন, আর শুক্রবার রাতে ৭ জনের মৃত্যু হয়। বিষয়টি নিশ্চিত করেন কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. তাপস কুমার সরকার।

তিনি বলেন, রাতে ৭ জন মারা যান। আর সকালে মারা গেছেন একজন। একদিনে কুষ্টিয়ায় এ যাবতকালের সব থেকে বেশি মৃত্যু।

এদিকে, কুষ্টিয়া জেনারেল হাসপাতালে করোনা ওয়ার্ডে ১০০ শয্যার বিপরীতে বর্তমানে ভর্তি রয়েছেন ১১৩ জন। উদ্ভুত পরিস্থিতিতে ৩০ জন সাধারণ রোগিকে পাশের মুজিবুর রহমান মেমোরিয়াল ডায়াবেটিক হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। 

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলো থেকে যেসব রোগিকে উন্নত চিকিৎসার জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নেওয়া হচ্ছে, সেসব রোগির প্রত্যেকেরই অক্সিজেন প্রয়োজন হচ্ছে। ফলে সদর হাসপাতালে অক্সিজেনের সংকট দেখা দিয়েছে।

এমন পরিস্থিতিতে গতকাল শুক্রবার আরও ৭ দিনের কঠোর বিধিনিষেধ জারি করে করোনা প্রতিরোধ কমিটি। আজ শনিবার সকাল থেকে এই বিধিনিষেধ কার্যকর করতে প্রশাসনের ব্যাপক তৎপরতা লক্ষ্য করা গেছে।
  
প্রসঙ্গত, ঈদের পর থেকে কুষ্টিয়ায় ক্রমশ বেড়েই চলছে করোনার সংক্রমণ। আজ নতুন করে আরও ১১২ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। গতকাল শুক্রবারও আক্রান্তের সংখ্যা শতাধিক ছাড়িয়ে ছিল। 

শুক্রবার কুষ্টিয়া জেনারেল হাসপাতালে পিসিআর ল্যাবে মোট ৩৬৮টি নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ১১২টি নমুনা পজিটিভ শনাক্ত হয়। আক্রান্তের হার প্রায় ৩২ শতাংশ। 

নতুন শনাক্তদের মধ্যে সদর উপজেলায় সর্বোচ্চ ৭৫ জন, কুমারখালী উপজেলায় ১৬, মিরপুর উপজেলায় ৪,  দৌলতপুরে ৫, খোকসা উপজেলায় ৪ ও ভেড়ামারা উপজেলায় ৮ জন রয়েছেন। 

এনিয়ে জেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ৬ হাজার ১৭৫ জন। এদের মধ্যে সুস্থ হয়েছেন ৪ হাজার ৯৬৯ জন মানুষ। আর এখন পর্যন্ত মোট মারা গেছেন ১৪৮ জন মানুষ।

এএইচ/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি