ঢাকা, মঙ্গলবার   ১৯ অক্টোবর ২০২১, || কার্তিক ৩ ১৪২৮

কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৫, শনাক্ত ১১৯

কুষ্টিয়া প্রতিনিধি 

প্রকাশিত : ১৩:৩১, ২২ জুন ২০২১

কুষ্টিয়ায় লকডাউনের মধ্যেও বাড়ছে করোনা সংক্রমণ ও মৃত্যু। জেলায় গত ২৪ ঘন্টায় নতুন করে করোনায় শনাক্ত হয়েছেন ১১৯ জন। একই সময়ে মৃত্যু হয়েছে ৫ জনের। 

আজ মঙ্গলবার (২২ জুন) সকাল ১০টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় কুষ্টিয়া জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান। এ নিয়ে জেলায় গত ৪ দিনে করোনায় মারা গেলেন ২৫ জন মানুষ।

এদিকে, জেলা প্রশাসকের কার্যালয়ের তথ্য অনুযায়ী ২৪ ঘন্টায় ৩২৩টি নমুনা পরীক্ষায় ১১৯ জন রোগী শনাক্ত হয়েছে। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার প্রায় ৩৭ শতাংশ। 

নতুন রোগীর মধ্যে সদর উপজেলায় সর্বোচ্চ ৩৯ জন, কুমারখালীতে ২৫, মিরপুরে ২০,  দৌলতপুরে ১৪, খোকসায় ১২ জন ও ভেড়ামারায় ৯ জন। এনিয়ে জেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ৬ হাজার ৪২২ জনে। এদের মধ্যে সুস্থ হয়েছেন ৪ হাজার ৯৮৫ জন মানুষ। জেলায় এখন পর্যন্ত মারা গেছেন ১৬৬ জন। 

এদিকে, ২৫০ শয্যার কুষ্টিয়া জেনারেল হাসপাতালের করোনা ওয়ার্ডে রোগীর চাপ বেড়ে যাওয়ায় হিমসিম খাচ্ছেন ডাক্তার ও নার্সরা। এ হাসপাতালের করোনা ওয়ার্ডে শয্যা সংখ্যা ১০০ হলেও বর্তমানে ভর্তি আছেন ১৪৭ জন রোগি। 

হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. তাপস কুমার সরকার জানান, জেলায় করোনা রোগীর সংখ্যা যেভাবে বাড়ছে তাতে মারাত্মক চিকিৎসা সংকট তৈরি হতে পারে। এ কারণে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে কেবলমাত্র করোনা রোগীদের ভর্তির উদ্যোগ নেওয়া হচ্ছে। এ হাসপাতালকে করোনা ডেডিকেটেড হাসপাতাল হিসেবে ঘোষণার জন্য এরই মধ্যে মন্ত্রণালয়ে চিঠি পাঠানো হয়েছে। সেখান থেকে অনুমোদন এলেই কাজ শুরু করা হবে।

উদ্ভুত পরিস্থিতিতে দুই দফার কঠোর বিধিনিষেধ আরোপের পর গতকাল সোমবার থেকে জেলায় সর্বাত্মক লকডাউন ঘোষণা করা হয়েছে। এতে বন্ধ রয়েছে সব ধরণের ব্যবসা প্রতিষ্ঠান। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দোকান চালু থাকছে সকাল ৭টা থেকে বেলা ১২টা পর্যন্ত। 

লোক সমাগম ঠেকাতে শহরে প্রবেশের ৮টি পথে চেকপোস্ট বসিয়েছে পুলিশ। জেলা শহর ছাড়াও উপজেলা পর্যায়েও লকডাউন কার্যকরে তৎপরতা চালাচ্ছে প্রশাসন।  

এএইচ/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি