ঢাকা, মঙ্গলবার   ১৯ অক্টোবর ২০২১, || কার্তিক ৩ ১৪২৮

চুয়াডাঙ্গায় করোনা শনাক্তের হার ৯২.৭৫, মৃত্যু ৫

চুয়াডাঙ্গা প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৪০, ২৩ জুন ২০২১

চুয়াডাঙ্গায় করোনাভাইরাসের সংক্রমণ ভয়াবহ রূপ নিয়েছে। প্রতিদিনই বাড়ছে মৃত্যু এবং শনাক্তের হার। গত ২৪ ঘণ্টায় পাঁচজনের মৃত্যু হয়েছে। এই সময় ৬৯ জনের নমুনা পরীক্ষায় ৬৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৯২.৭৫ শতাংশ।

চুয়াডাঙ্গা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, মঙ্গলবার (২২ জুন) রাতে ৬৯টি নমুনা পরীক্ষার ফলাফল আসে। এর মধ্যে পজিটিভ শনাক্ত হয়েছেন ৬৪ জন। নতুন আক্রান্তদের মধ্যে সদর উপজেলার ২২ জন, দামুড়হুদা উপজেলার ১০ জন, আলমডাঙ্গার ১০ জন এবং জীবননগরের ২২ জন রয়েছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ৭৯৬ জনে।

এদিকে, গত ২৪ ঘণ্টায় জেলায় করোনায় আক্রান্ত হয়ে পাঁচজনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে একজন সদর উপজেলার, দুইজন দামুড়হুদা উপজেলার এবং দুইজন জীবননগর উপজেলার বাসিন্দা। এ নিয়ে জেলায় মৃতের সংখ্যা বেড়ে ৮৯ জনে দাঁড়াল। একই সময়ে করোনা থেকে কেউ সুস্থ হয়নি।

বর্তমানে চুয়াডাঙ্গায় মোট করোনা রোগীর সংখ্যা ৬৮৭ জন। তার মধ্যে চুয়াডাঙ্গা সদর উপজেলায় ২৫৪ জন, আলমডাঙ্গা উপজেলায় ৮৭ জন, দামুড়হুদা উপজেলায় ২১৮ জন এবং জীবননগর উপজেলায় ১২৮ জন।

সদর উপজেলার ২৫৪ জনের মধ্যে ২১ জন হাসপাতালে, ২৩৪ জন বাড়িতে থেকে চিকিৎসা নিচ্ছেন এবং একজনকে রেফার্ড করা হয়েছে। আলমডাঙ্গা উপজেলার ৮৭ জনের মধ্যে ৭৯ জন বাড়িতে, ৭ জন হাসপাতালে এবং একজনকে রেফার্ড করা হয়েছে।

দামুড়হুদা উপজেলার ২১৮ জনের মধ্যে বাড়িতে ২০ জন, হাসপাতালে ১৬ জন চিকিৎসা নিচ্ছেন এবং রেফার্ড করা হয়েছে দু’জনকে। জীবননগর উপজেলার ১২৮ জনের মধ্যে ৯ জন হাসপাতালে এবং ১১৯ জন বাড়িতে আইসোলেশনে রয়েছেন।

চুয়াডাঙ্গার সিভিল সার্জন ডা. এ এস এম মারুফ হাসান বলেন, মঙ্গলবারের ফলাফলে জেলায় নতুন করে ৬৪ জনের করোনা শনাক্ত হয়েছে। ২৪ ঘণ্টায় জেলায় পাঁচজনের মৃত্যু হয়েছে। সবকিছু আমাদের নিয়ন্ত্রণেই আছে, তবে সংক্রমণ বেড়েছে। 

এদিকে, করোনাভাইরাস সংক্রমণের হার উদ্বেগজনক হারে বেড়ে যাওয়ায় চুয়াডাঙ্গা পৌর এলাকা, আলুকদিয়া ইউনিয়ন, দামুড়হুদা এবং জীবননগর উপজেলায় লকডাউন চলছে। কঠোর বিধি-নিষেধের প্রথম দিন কিছুটা স্বাস্থ্যবিধি মানলেও আজ দ্বিতীয় দিন গা ছাড়াভাবে চলছে মানুষ। যদিও প্রশাসনের তৎপরতার কমতি নেই।

এএইচ/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি