ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

মাদারীপুরে প্রতিদিনই বাড়ছে করোনা রোগী

মাদারীপুর প্রতিনিধি

প্রকাশিত : ০৮:০৫, ২৫ জুন ২০২১

মাদারীপুরে লকডাউন চলছে কিন্তু মানুষের মধ্যে মানার প্রবণতা দেখা যায়নি। প্রয়োজনে-অপ্রয়োজনে ঘর থেকে বের হচ্ছেন। বেশির ভাগই মানছেন না স্বাস্থ্যবিধি। এতে প্রতিদিনই বাড়ছে করোনায় আক্রান্ত রোগী। গত ২৪ ঘন্টার জেলায় শনাক্তের হার ৫৫ দশমিক ৩৫। কিন্তু লকডাউনের প্রথম দিন ২২ জুন শনাক্তের হার ছিল ৪০ দশমিক ৭৪। 

লকডাউনের মধ্যেও মাদারীপুরসহ দক্ষিণাঞ্চলের মানুষ ছোট-বড় বিভিন্ন যানবাহনে ভেঙে ভেঙে ঢাকাসহ বিভিন্ন জেলায় যাচ্ছেন। বাংলাবাজার শিমুলিয়া নৌরুট দিয়ে ফেরিতে গাদাগাদী করে পদ্মা পাড় হচ্ছেন তারা। আজও জরুরি যানবাহন নিয়ে সীমিত আকারে চলছে ফেরি।
 
এছাড়া বাজারগুলোতে প্রতিদিনই মানুষের ভীড় লেগে আছে। লকডাউন বাস্তবায়নে প্রশাসনের মধ্যে অনেকটা ঢিলেঠালাভাব দেখা গেছে। যাত্রীবাহী বাস, লঞ্চ ও স্পীডবোট বন্ধ থাকলেও মানুষের যাতায়াত থেমে থাকেনি। অতিরিক্ত ভাড়া গুণে বিভিন্ন স্থানে বিকল্প উপায়ে যাতায়াত করছে মানুষ। এতে লকডাউনের সুফল পাচ্ছে না জেলাবাসী।

গত ২৪ ঘন্টায় মাদারীপুরে ৫৬টি নমুনা পরীক্ষায় ৩১ জন করোনা ভাইরাস শনাক্ত হয়েছেন। সংক্রমণের হার ৫৫ দশমিক ৩৫ ভাগ। জেলায় এ পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন ২ হাজার ৬শ’ ২৪ জন। আর জেলায় মৃত্যুর সংখ্যা ৩১ জন।  

নতুন করে সুস্থ হয়েছেন ৩৪ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ২ হাজার ৩শ’ ১৩ জন। বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ২শ’ ৮০ জন। এর মধ্যে হাসপাতালের আইসোলেশনে ২ জন এবং বাকির বাসায় থেকে চিকিৎসা নিচ্ছেন।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি