ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

চুয়াডাঙ্গায় গত ২৪ ঘণ্টায় শনাক্ত ১১৬, মৃত্য ৭

চুয়াডাঙ্গা প্রতিনিধি

প্রকাশিত : ২১:০৭, ২৫ জুন ২০২১

চুয়াডাঙ্গায় গত ২৪ ঘণ্টায় ২৩২ জনের নমুনা পরীক্ষায় ১১৬ জন করোনা শনাক্ত হয়েছেন। শনাক্তের হার ৫০ শতাংশ। এ সময় সদর হাসপাতাল সংলগ্ন ডেডিকেটেড করোনা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় অন্তত সাতজনের মৃত্যু হয়েছে।

ডেডিকেটেড করোনা হাসপাতালের মুখপাত্র ও সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা(আরএমও) এএসএম ফাতেহ আকরাম জানান, সাতজনের মধ্যে করোনায় একজন এবং করোনার উপসর্গ নিয়ে ছয়জন মারা গেছেন। 

তিনি আর বলেন, জেলায় এ পর্যন্ত করোনার নমুনা পরীক্ষায় এক দিনে এটিই সর্বোচ্চ শনাক্তের ঘটনা।

চুয়াডাঙ্গা পৌর এলাকা ও সদর উপজেলার আলোকদিয়া ইউনিয়নে আজ ষষ্ঠ দিনের মতো লকডাউন চলছে। গত ১৯ জুন করোনাভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধসংক্রান্ত জেলা কমিটি ২০ জুন সকাল ছয়টা থেকে ২৬ জুন দিবাগত রাত ১২টা পর্যন্ত লকডাউন ঘোষণা করে। সে হিসাবে কাল শনিবার লকডাউন শেষ হওয়ার কথা রয়েছে।

দামুড়হুদা উপজেলায় ১৫ জুন থেকে ১৪ দিনের এবং জীবননগর উপজেলায় ২৩ জুন থেকে ৮ দিনের লকডাউন চলছে। 
জেলা প্রশাসক মো. নজরুল ইসলাম সরকার জানান, কাল শনিবার জেলা কমিটির সভা থেকে লকডাউন ও করোনা পরিস্থিতি নিয়ে আলোচনা ও সিদ্ধান্ত নেওয়া হবে।

লকডাউন চলাকালে প্রশাসনের নিষেধাজ্ঞা অমান্য করে মানুষ ঘরের বাইরে এসে মাস্ক ছাড়াই চলাচল করছে। কাছে মাস্ক থাকার পরও মুখে না পরে পকেটে বা অন্য কোথাও রেখে দিচ্ছে। লকডাউনে সব ধরনের যানবাহন চলাচল নিষিদ্ধ থাকলেও নানা অজুহাতে অনেকেই ইজিবাইক ও ইঞ্জিনচালিত রিকশা অথবা ভ্যানে গাদাগাদি করে চলাচল করছে। জরিমানা করেও তাদের নিয়ন্ত্রণ করা যাচ্ছে না।

জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ফিরোজ হোসেন জানান, গতকাল বৃহস্পতিবার সকাল থেকে রাত পর্যন্ত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ১০১টি মামলায় ১১৪ জনকে ৯২ হাজার ৪৮০ টাকা জরিমানা, ১ জনকে ৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড এবং ৩২টি ইজিবাইক জব্দ করা হয়েছে।
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি