ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

সীমানা বিরোধের ধাক্কাধাক্কিতে মুক্তিযোদ্ধার মৃত্যু

বগুড়া প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৪৫, ২৮ জুন ২০২১

বগুড়ার শহরতলী শাজাহানপুর উপজেলায় সীমানা নিয়ে বিরোধে প্রতিপক্ষের ধাক্কায় এক বীর মুক্তিযোদ্ধার মৃত্যু হয়েছে। এ ঘটনায় রফিকুল হাসান রিফাত (১৭) নামে একজনকে গ্রেফতার করেছে পুলিশ।

রোববার (২৭ জুন) রাতে উপজেলার ফুলদীঘি এলাকায় এ ঘটনা ঘটে। নিহত খালেকুজ্জামান (৬৭) নৌবাহিনীর অবসরপ্রাপ্ত কর্মকর্তা। পাবানা জেলার মৃত সামা মোল্লার ছেলে তিনি।

নিহতের ছেলে জুয়েল রানা জানান, সীমানা প্রাচীর নির্মাণকে কেন্দ্র করে প্রতিবেশী সেনা সদস্য সিনিয়র ওয়ারেন্ট অফিসার শফিকুল ইসলামের সঙ্গে তাদের বিরোধ চলছিল। এই বিরোধের জেরে রোববার রাত ৮টার দিকে উভয় পরিবারের মধ্যে বাকবিতণ্ডা ও ধাক্কাধাক্কির ঘটনা ঘটে।

এ সময় প্রতিপক্ষ শফিকুলের ছেলে রিফাত (২০) খালেকুজ্জামানকে ধাক্কা দিয়ে মাটিতে ফেলে দেয়। মাটিতে পড়ে গেলে তিনি অসুস্থ হয়ে পড়েন। পরিবারের লোকজন তাকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজে হাসপাতালে নিয়ে যান। সেখানের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় আজ সোমবার দুপুরে শফিকুল ইসলামের ছেলে রাকিবুল হাসান রিফাত এবং তার স্ত্রীর নামে হত্যা মামলা দায়ের করেন নিহতের পরিবার।

এদিকে শফিকুল ইসলাম জানান, নিয়ম মেনেই সীমানা প্রাচীর দেয়া হয়েছে। ঘটনার সময় কোন প্রকার ধাক্কাধাক্কির ঘটনা ঘটেনি। খালেকুজ্জামান নিজেই মাথা ঘুরে মাটিতে পড়ে যায়। এর আগেও দুই দফা স্টোক করেছিলেন তিনি।

শাজাহানপুর থানার ওসি আব্দুল্লাহ আল মামুন জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে এবং কিভাবে মারা গেলেন সে বিষয়ে তদন্ত করা হচ্ছে। এ ঘটনায় মামলা হয়েছে।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি