ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

নাটোরে ৩ নারীর মৃত্যু, আক্রান্ত ৯৭

নাটোর প্রতিনিধি

প্রকাশিত : ১৩:২২, ৬ জুলাই ২০২১

নাটোরে উপসর্গসহ করোনায় হাজেরা (৬৫), আনোয়ারা (৫০) ও সেলিনা (৪৬) নামে ৩ নারী মারা গেছেন। এছাড়া গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৯৭ জন। শনাক্তের হার ৩১.৮০ শতাংশ। সদর হাসপাতালের ভর্তি আছেন ১০৮ জন। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ২ হাজার ৩৫১ জন।  

সদর হাসপাতালের সহকারী পরিচালক ডাঃ পরিতোষ কুমার রায় জানান, হাজেরা (৬৫) হাসপাতালের রেডজোন ও সেলিনা (৪৬) ও অপর নারী সদর হাসপাতালের ইয়োলো জোনে উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এ নিয়ে জেলায় মোট মৃত্যু হয় ৬৪ জনের। আর মোট আক্রান্ত ৪ হাজার ৩৮২ জন। সুস্থ হয়েছেন ১ হাজার ৯৬৯ জন। 

এদিকে, করোনা সংক্রমণ রোধে কঠোর লকডাউনের ষষ্ঠ দিনেও সেনাবাহিনী, বিজিবি, পুলিশ ও র‌্যাব সহ আইনশৃংখলা বাহিনীর সদস্যরা কঠোর অবস্থানে রয়েছে। তারা বিভিন্ন স্থানে চেকপোষ্ট বসিয়ে তল্লাশী করছেন। 

এছাড়া জেলা প্রশাসনের প্রায় ১২টি মোবাইল টিম সরকার নির্দেশিত বিধিনিষেধ মানাতে বিভিন্ন স্থানে অভিযান চালাচ্ছে। ওষুধ ও নিত্যপণ্য এবং প্রয়োজনীয় কাঁচামালের দোকান ছাড়া বন্ধ রয়েছে সব ধরনের দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান। 

প্রধান সড়কগুলো ফাঁকা থাকলেও সবজি বাজারসহ অলিগলিতে মানুষের চলাচল বেড়েছে। নানা অজুহাতে বাড়ির বাহিরে বের হচ্ছে মানুষ। গতকাল স্বাস্থ্যবিধি অমান্য করায় ৫১ জনকে জরিমানা করা হয়েছে।

জেলা প্রশাসক শামীম আহমেদ বলেন, যেকোনো মূল্যে করোনা দুর্যোগ মোকাবিলা করতে হবে। আমরা যদি সরকারের নির্দেশ মোতাবেক জীবনযাপন করতে পারি, তাহলে ঝুঁকিমুক্ত থাকতে পারব। কঠোর বিধিনিষেধ চলাকালীন স্বাস্থ্যবিধি অমান্যকারীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।  

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি