ঢাকা, সোমবার   ১৭ জুন ২০২৪

ভোলা হবে দেশের শ্রেষ্ট জেলা: তোফায়েল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৫৪, ২৪ ফেব্রুয়ারি ২০১৮

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, অবশেষে ভোলাবাসীর দাবী পূরণ হতে যাচ্ছে। ভোলা-বরিশাল সংযোগ সড়ক নির্মাণ হচ্ছে। ভোলাবাসীকে দেওয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি বাস্তবায়িত হচ্ছে। সংশ্লিষ্ট সকলের অক্লান্ত পরিশ্রম ও আন্তরিক প্রচেষ্টায় আলোর মুখ দেখতে যাচ্ছে ভোলা-বরিশাল সংযোগ সড়ক।

শনিবার জেলা প্রশাসক কার্যালয়ের সভাকক্ষে স্থানীয় জনপ্রতিনিধি ও সুশীল সমাজের নেতৃবৃন্দের সাথে বাংলাদেশ সেতু বিভাগের ঊর্ধ্বতন একটি টিমের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

এসময় মন্ত্রী আরও বলেন, ``সড়কটি নির্মাণের মাধ্যমে ভোলাবাসীর দীর্ঘদিনের প্রত্যাশা পূরণ হবে। এজন্য ভোলাবাসী প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞ। ভোলায় ২ ট্রিলিয়নের বেশি প্রাকৃতিক গ্যাস আবিস্কৃত হয়েছে। অনুসন্ধান চলছে, আরও গ্যাস ক্ষেত্র আবিস্কৃত হবে বলে আশা করা হচ্ছে। ইতোমধ্যে ভোলায় গ্যাস ভিত্তিক শিল্প কল-কারখানা গড়ে উঠতে শুরু করেছে। কারখানায় উৎপাদিত পণ্য পদ্মা সেতু দিয়ে দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করা যাবে এবং বিদেশে রপ্তানি করার সুযোগ সুষ্টি হবে। এর মধ্য দিয়ে ভোলা শুধু শিল্প নগরীই হবে না, ভোলা হবে দেশের শ্রেষ্ট জেলা।``

তোফায়েল আহমেদ বলেন, ভোলা-বরিশাল ব্রিজ নির্মাণ হলে আর পদ্মা ব্রিজের কাজ শেষ হলে ভোলার মানুষ ৫ ঘণ্টার মধ্যে ঢাকায় যেতে পারবে। তা ছাড়া ভোলায় প্রাপ্ত বিপুল পরিমাণ প্রাকৃতকি গ্যাসের ওপর ভিত্তি করে ব্যাপক শিল্প কারখানা গড়ে উঠবে। এমন এক সময় আসবে যখন

ভোলার টাকা দিয়ে ভোলা-লক্ষ্মীপুর মেঘনা ব্রিজ নির্মাণ করা হবে বলেও জানান মন্ত্রী।

সভায় ভোলা-বরিশাল ব্রিজের সম্ভাব্যতা যাচাই (সার্ভে রিপোর্ট) উপস্থাপন করা হয়। রিপোর্টে তিনটি পয়েন্টে ব্রিজ নির্মাণের প্রস্তাব করা হলে ভেদুরিয়া-লাহারহাট পয়েন্টেটিতে ব্রিজ নির্মাণের জন্য বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদসহ উপস্থিত সকলে সম্মতি প্রদান করেন।

ভোলা-বরিশাল ব্রিজের দু’টি স্পট সরেজমিন পরিদর্শন করেছেন বাণিজ্যন্ত্রী তোফায়েল আহমেদ। সেতু বিভাগের সিনিয়র সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, জেলা প্রশাসক মোহাম্মদ সেলিম উদ্দিন, সদর উপজেলা চেয়ারম্যান মোশারেফ হোসেন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লবসহ স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

কেআই/টিকে  

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি