ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ভোলায় লকডাউন বাস্তবায়নে কাজ করছে রেড ক্রিসেন্ট

ভোলা প্রতিনিধি

প্রকাশিত : ১৬:১৯, ২৪ জুলাই ২০২১

ভোলায় কঠোর লকডাউন বাস্তবায়নে মাঠে কাজ করছে রেড ক্রিসেন্ট সোসাইটির ভোলা ইউনিট। শহরের বিভিন্ন পয়েন্ট, হাটবাজারে সচেতনতামূলক মাইকিং, মাস্ক বিতরণ, লিফলেট বিতরণসহ বিভিন্ন পদক্ষেপ নিয়েছে সংগঠনটির স্বেচ্ছাসেবকরা। 

শনিবার (২৪ জুলাই) সকাল থেকে ‘সরকার ঘোষিত লকডাউন মেনে চলুন, করোনা ভাইরাস সম্পর্কে সচেতন হোন, আতঙ্কিত হবে না, করোনা প্রতিরোধে নিজে সচেতন হোন, অন্যকেও সচেতন করুন’ এই স্লোগানকে সামনে রেখে সংগঠনের স্বেচ্ছাসেবকরা শহর জুড়ে প্রচারণা চালায়।

ভোলা জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারি মো. আজিজুল ইসলাম জানান, করোনা মহামারির ঊর্ধ্বগতির ফলে সরকার ঘোষিত লকডাউন বাস্তবায়নে মাঠে কঠোর অবস্থানে রয়েছে ভোলা জেলা প্রশাসক। জেলা প্রশাসনকে সহযোগিতায় সচেতনতামূলক কাজ করছে রেড ক্রিসেন্ট সোসাইটি ভোলা ইউনিট। 

তিনি আরও জানান, আমরা মানুষের মধ্যে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এবং করোনা মোকাবিলায় সামাজিক দূরুত্ব মেনে চলা, মাস্ক পরিধান করার জন্য প্রচারণা চালাচ্ছি। এ সময় মাইকিংয়ের মাধ্যমে সবাইকে করোনা মোকাবিলায় জনসমাগম এড়িয়ে চলার আহ্বান করা হয়। পরিষ্কার পরিচ্ছন্নসহ খাওয়ার আগে হাত ধোয়াসহ বিভিন্ন বিষয়ে অবহিত করা হয়।

এছাড়া করোনা রোগীদের চিকিৎসা বিনামূল্যে সহায়তায় অক্সিজেন সেবা চালু রয়েছে বলে জানান তিনি।

এসময় উপস্থিত ছিলেন রেড ক্রিসেন্ট ইউনিটে যুব প্রধান আদিল হোসেন তপু, প্রশিক্ষন বিভাগের প্রধান সাদ্দাম হোসেন, ক্রীড়া ও সংস্কৃতি বিভাগের প্রধান সাকিব, যুব সদস্য নোমান, ইমতিয়াজ, পিয়াল সহ আরও অনেকে।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি