ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

নাটোরে সাবেক ৩ স্বেচ্ছাসেবক লীগ নেতার বিরুদ্ধে মামলা

নাটোর প্রতিনিধি

প্রকাশিত : ১৬:২৪, ১১ আগস্ট ২০২১

পিতাকে রাজাকার বলায় নাটোরে সাবেক ৩ স্বেচ্ছাসেবক লীগ নেতার বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে আদালতে মানহানি মামলা দায়ের করেছেন নবগঠিত স্বেচ্ছাসেবক লীগ জেলা কমিটির সভাপতি অ্যাডভোকেট ইসতিয়াক আহমেদ ডলার। 

বুধবার (১১ আগস্ট) দুপুরে নাটোরের অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এ এফ এম গোলজার রহমানের আদালতে স্বেচ্ছাসেবক লীগ জেলা কমিটির সাবেক যুগ্ম আহ্বায়ক আহমেদ সেলিম, শহর স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি মলয় রায় এবং শহর স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সম্পাদক মেহেদী হাসান শুভকে অভিযুক্ত করে এই মামলাটি দায়ের করা হয়। 

আদালতের বিচারক শুনানী শেষে আগামী ২ সেপ্টেম্বরের মধ্যে সিপিস-২, র‌্যাব-৫ নাটোর ক্যাম্পের কোম্পানী কমান্ডারকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।

মামলার বিবরণে জানা যায়, গত ২৪ জুলাই জেলা আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয়ে অভিযুক্ত ওই তিনজন আহব্বায়ক কমিটির ব্যানারে পৃথক দুটি সংবাদ সম্মেলন করেন তারা। সম্মেলনে লিখিত বক্তব্যে বর্তমান কমিটির সভাপতি অ্যাডভোকেট ইসতিয়াক আহমেদ ডলারের পিতা মৃত মুন্সি আব্দুল হামিদ ওরফে সেনামিয়াকে স্বাধীনতা বিরোধী বা রাজাকার উল্লেখ এবং ডলারকে রাজাকারের সন্তান হিসেবে দাবি করেন তারা। 

এর আগে গত ২২ জুলাই শহরের ভবানীগঞ্জ মোড় এলাকায় পৌর স্বেচ্ছাসেবক লীগ কার্যালয়ে অভিযুক্ত মেহেদী হাসান শুভ ও পৌর স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি মলয় রায় সংবাদ সম্মেলন করে ডলারের পিতা সোনামিয়াকে রাজাকার উল্লেখ করেন এবং তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেন। 

এসব বক্তব্যে তার পিতার সুনাম নষ্ট এবং তার পরিবারের সম্মান ক্ষুণ্ন করে রাজনৈতিকভাবে হেয় করা হয়েছে বলে উল্লেখ করেন নবগঠিত স্বেচ্ছাসেবক লীগ জেলা কমিটির সভাপতি অ্যাডভোকেট ইসতিয়াক আহমেদ ডলার। 

এদিকে এই মামলায় অ্যাডভোকেট আরিফুর রহমানকে অর্ন্তভুক্ত না করায় অনেকেই বিস্ময় প্রকাশ করেছেন। কেননা গত ২৪ জুলাই সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেছেন সংগঠনের সাবেক আহ্বায়ক অ্যাডভোকেট আরিফুর রহমান। 

এ ব্যাপারে বাদি ইশতিয়াক আহমেদ ডলারের আইনজীবী মালেক শেখ বলেন, সংগঠনের সাবেক আহ্বায়ক অ্যাডভোকেট আরিফুর রহমানের বিরুদ্ধে কোন তথ্য প্রমাণাদি না থাকায় তাকে মামলায় অভিযুক্ত করা হয়নি।  

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি