ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

দেশিয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্রকারীরা বঙ্গবন্ধুকে হত্যা করেছিল

ভোলা প্রতিনিধি 

প্রকাশিত : ১৮:১১, ১৮ আগস্ট ২০২১ | আপডেট: ১৮:২২, ১৮ আগস্ট ২০২১

বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, ৭৫’র ১৫ আগস্ট দেশীয় এবং আন্তর্জাতিক ষড়যন্ত্রকারীরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে নির্মমভাবে হত্যা করেছিল। সে হত্যাকাণ্ডটি ছিল একটি সু-পরিকল্পিত হত্যাকাণ্ড।

বুধবার সকালে লালমোহন উপজেলা আওয়ামী লীগের আয়োজনে উপজেলা পরিষদ অডিটরিয়ামে বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে “স্মরণসভা ও দুস্থদের মাঝে খাবার বিতরণ” অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অনলাইনে বক্তব্যে একথা বলেন তিনি।

তিনি আরও বলেন, আগস্ট মাস শোকাবহ মাস, এই মাসের ১৫ আগস্টে জাতির পিতাকে হত্যা করা হয়েছিল। যুদ্ধে পাকিস্তানী সেনাবাহিনী যে গ্রেনেড ব্যবহার করেছিল, এ আগস্টের ২১ তারিখে বিএনপি-জামাত খালেদা জিয়া ও তার কুলাঙ্গার ছেলে তারেক রহমান সেই গ্রেনেড হামলা চালিয়ে আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনাকেও হত্যা চেষ্টা করে।

অনুষ্ঠানের সভাপতি ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধূরী শাওন বলেন, মীর জাফরের প্রেতাত্মা ও খুনি মোস্তাকের অনুসারিরা এষনও বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের বিরুদ্ধে ষড়যন্ত্র অব্যাহত রেখেছে। তাদেরকে শক্ত হাতে দমনের আহবান জানান তিনি।

পরে জাতির পিতাসহ সকল শাহাদাতবরণকরীদের রুহের মাগফেরাত কামনায় দোয়া মোনাজাত ও প্রায় ৫শত দুস্থদের মাঝে খাবার বিতরণ করেন এমপি নুরুন্নবী চৌধুরী শাওন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াসউদ্দিন আহমেদ, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ফখরুল আলম হাওলাদার, সহ-সভাপতি আবদুল মালেকসহ উপজেলা আওয়ালী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি