ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

নৌকার মাঝি আরজু হত্যার মূল আসামী আটক

নাটোর প্রতিনিধি

প্রকাশিত : ১৪:৫৬, ৩০ আগস্ট ২০২১

নাটোরের গুরুদাসপুরের নৌকার মাঝি আরজু ফকির হত্যাকাণ্ডের কারণ উদঘাটন করেছে পুলিশ। নারী ঘটিত বিষয় নিয়ে প্রতিবাদ করার কারণে তাকে হত্যা করা হয়। হত্যার মূল আসামী বাইজিদ বোস্তামীকে গ্রেফতার করেছে পুলিশ।

আজ সোমবার (৩০ আগস্ট) দুপুরে এক প্রেসব্রিফিং এ তথ্য জানান পুলিশ সুপার লিটন কুমার সাহা। রোববার রাতে গঙ্গারামপুর গ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত বাইজিদ বোস্তামী উপজেলার বিলহরিবাড়ী গ্রামের নাসির বোস্তামির ছেলে।

পুলিশ সুপার লিটন কুমার সাহা জানান, গত ৭-৮ মাস পূর্বে নৌকার মাঝি আরজু ফকির এলাকার একটি নারী ঘটিত বিষয় নিয়ে প্রতিবাদ করেন। এরপর আরজুর সাথে বাইজিদ বোস্তামি ও তার বন্ধুদের বিরোধ শুরু হয়। এর প্রতিশোধ নেওয়ার পরিকল্পনা শুরু করে তারা। এরই জের ধরে গত ২৬ আগস্ট আরজু ফকিরের নৌকাটি বেড়ানোর কথা বলে ভাড়া করে বাইজিদ ও তার বন্ধুরা। 

বেড়ানোর এক পর্যায়ে নৌকাটি নির্জন স্থানে নিয়ে গিয়ে হাত-পা বেধে মাঝি আরজু ফকিরের মাথায় চাইনিজ কুড়াল দিয়ে জখম করে বিলের পানিতে ভাসিয়ে দেয় বলে জানান পুলিশ সুপার।

দিন শেষে আরজু ফকির বাড়িতে ফিরে না আসায় তার বাবা আদম আলী থানায় একটি নিখোঁজের অভিযোগ দায়ের করেন। এরপর পুলিশ অভিযানে নেমে দুইদিন পর গুরুদাসপুরের বিলশা গ্রামের বিলের পানি থেকে আরজু ফকিরের মরদেহ উদ্ধার করে। 

পরে তথ্য প্রযুক্তির সহযোগিতায় হত্যাকাণ্ডে জড়িত বাইজদ বোস্তামীকে গ্রেফতার করা হয়। এ ঘটনায় আরও আসামী জড়িত রয়েছে। তদন্তের স্বার্থে তাদের নাম প্রকাশ করা যাচ্ছে না বলে জানান পুলিশ সুপার লিটন কুমার সাহা।

প্রেস ব্রিফিংকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার তারেক জুবায়ের, সিংড়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জামিল আকতার, বড়াইগ্রাম সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার খায়রুল আলমসহ প্রশাসনের কর্মকর্তাবৃন্দ।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি