ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

হিলিতে মাদক সেবনের দায়ে ৯ জনকে কারাদণ্ড

হিলি প্রতিনিধি

প্রকাশিত : ১৬:১৬, ৬ সেপ্টেম্বর ২০২১

দিনাজপুরের হিলিতে মাদক বিরোধী অভিযান পরিচালনা করে মাদক সেবনের দায়ে ৯ জনকে আটক করা হয়েছে। আটককৃত প্রত্যেককে ৬ মাস করে বিনাশ্রম কারাদণ্ড ও ১শ’ টাকা করে অর্থদণ্ড প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (৬ সেপ্টেম্বর) দুপুরে তাদের সকলকে দিনাজপুর কারাগারে প্রেরণ করা হয়েছে।

এর আগে রোববার মধ্যরাত থেকে ভোররাত পর্যন্ত হিলি সীমান্তের বিভিন্ন এলাকায় পুলিশের সহায়তায় অভিযান চালিয়ে তাদের আটক করে হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ নূর-এ আলম। পরে তাদেরকে এই কারাদণ্ড প্রদান করা হয়।

দণ্ডপ্রাপ্তরা হলো- হিলির ফকিরাড়ার মৃত নুর ইসলামের ছেলে সাগর হোসেন (২৫), মধ্য বাসুদেবপুর গ্রামের আব্দুর রশিদের ছেলে রিপন মিয়া (৩৮), সাদুড়িয়া গ্রামের নুর মোহাম্মদের ছেলে মনিরুল ইসলাম (৩৫), চন্ডিপুর গ্রামের গোপেন চন্দ্রের ছেলে সুমন কুমার (২৯), একই গ্রামের হামিদুল ইসলামের ছেলে টিটু মিয়া (৩৮), উত্তর বাসুদেবপুর গ্রামের মৃত আকবর আলীর ছেলে কোরবান আলী (৩৮), জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার সোনাপুর গ্রামের মৃত শরিফ উদ্দিনের ছেল লালু মিয়া (২৫), জয়পুরহাট জেলা সদরের মণ্ডলপাড়া গ্রামের আব্দুল হান্নানের ছেলে আবু সাঈদ (৩৫), বগুড়া জেলা সদরের আসকলা গ্রামের মকবুলের ছেলে নজরুল ইসলাম (৩৬)।

হাকিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফেরদৌস ওয়াহিদ জানান, হিলি একটি সীমান্তবর্তী এলাকা হওয়ায় এটি মাদকবহুল এলাকা। এখানে নিয়মিতই আমরা মাদক বিরোধী অভিযান পরিচালনা করে থাকি। তারই অংশ হিসেবে গতকাল রোববার মধ্যরাত থেকে ভোররাত পর্যন্ত নির্বাহী ম্যাজিষ্ট্রেটের উপস্থিতিতে সীমান্তের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে মাদক সেবনরত অবস্থায় ৯ জনকে আটক করা হয়। 

এসময় আদালত তাদের প্রত্যেককে ৬ মাস করে বিনাশ্রম কারাদণ্ড ও ১শ’ টাকা করে অর্থদণ্ড প্রদান করেন। অনাদায়ে তাদেরকে আরও ৭ দিন করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। এ ধরনের অভিযান চলমান রয়েছে, সামনের দিনেও অব্যাহত থাকবে বলে জানান তিনি।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি