ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

৯৯৯ নম্বরে ফোন দিয়ে রক্ষা পেল ৮ পর্যটক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৩০, ৮ সেপ্টেম্বর ২০২১ | আপডেট: ১৩:০৫, ৮ সেপ্টেম্বর ২০২১

রাঙ্গামাটির কাপ্তাই হ্রদে কচুরিপানায় আটকে পড়া ৮ পর্যটককে উদ্ধার করা হয়েছে। তারা ৯৯৯ নম্বরে কল দিলে মঙ্গলবার রাতে রাঙ্গামাটি জেলা পুলিশ সুপারের নির্দেশনায় জারুলছড়ি পুলিশ ক্যাম্পের সদস্যরা পর্যটকদের উদ্ধার করে।

এ বিষয়ে রাঙ্গামাটি পুলিশ সুপার মীর মোদ্দাছসের হোসেন জানান, চট্টগ্রামের সীতাকুণ্ড থেকে আগত পর্যটকের ৮ সদস্যের একটি টিম দুপুরের দিকে রাঙ্গামাটির সুভলং ঝর্ণায় বেড়াতে যান। সেখান থেকে ফিরার পথে কাপ্তাই লেকের মাঝখানে কচুরিপানার মধ্যে আটকে যান তারা। অনেক চেষ্টার পরেও কচুরিপানা থেকে ছুটতে না পেরে রাতে তারা ৯৯৯ নম্বরে ফোন করেন।

৯৯৯ নম্বর থেকে রাঙ্গামাটি জেলা পুলিশকে বিষয়টি জানানো হলে সঙ্গে সঙ্গে কাপ্তাই হ্রদে আটকে পড়া পর্যটকদের উদ্ধারের বিষয়ে আমরা উদ্যোগ গ্রহণ করি। আটক পর্যটকদের রাত আনুমানিক সাড়ে ৯টার দিকে উদ্ধার করে রাঙ্গামাটি পুলিশের পলওয়েল পার্কে নিয়ে আসা হয় বলে জানান পুলিশ সুপার।

পুলিশের সহায়তায় উদ্ধার হওয়ার পর পর্যটক এস এম রিয়াদ জিলানী বলেন, কাপ্তাই হ্রদে কচুরিপানায় আটকে যাওয়ার পর আমরা অনেক চেষ্টা করার পরেও সেখান থেকে বরে হতে পারিনি। এ অবস্থায় সন্ধ্যা পার হয়ে রাত হলে আমরা খুবই ভয় পেয়ে যাই। পরে ৯৯৯ নম্বরে সহযোগিতার জন্য ফোন করলে রাতে পুলিশ এসে দীর্ঘ এক ঘন্টা ধরে কচুরিপানা পরিস্কার করে রাত সাড়ে ৯টার দিকে আমাদেরকে উদ্ধার করে। এজন্য রাঙ্গামাটি জেলা পুলিশ বিভাগকে ধন্যবাদ জানান তিনি।

পর্যটক রিয়াদ জিলানী ৯৯৯ নম্বরকে বিপদের বন্ধু হিসেবে উল্লেখ করে বলেন, যে কোন বিপদে জনসাধারণকে সহযোগিতা করতে সরকারের এই ডিজিটাল সেবা প্রদানের উদ্যোগের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আমরা কৃতজ্ঞ।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি