ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

হাতিয়ায় ২টি ট্রলার ডুবি, নিহত ১

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ১২:০১, ১৩ সেপ্টেম্বর ২০২১

বৈরি আবহাওয়ার কারণে প্রচণ্ড বাতাসে নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ার মেঘনা নদীতে দুটি মাছ ধরার ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। এতে ট্রলারে থাকা ১৪ জেলেকে জীবিত এবং ইউছুফ মাঝি (৫০) নামের এক জেলের লাশ উদ্ধার করা হয়েছে। এদিকে নদী উত্তাল থাকায় প্রশাসনের পক্ষ থেকে হাতিয়ায় সকল ধরনের নৌ-যান চলাচল সাময়িক বন্ধ রাখা হয়েছে।

সোমবার (১২ সেপ্টেম্বর) ভোরে মেঘনা নদীর ইসলাম চর এলাকা থেকে লাশটি উদ্ধার করা হয়। নিহত ইউছুফ মাঝি চানন্দী ইউনিয়নের পশ্চিম আদর্শ গ্রামের হোসেনের ছেলে। এ ঘটনায় নিখোঁজ আবুল কালাম নামের এক জেলে। নিখোঁজ আবুল কালাম একই এলাকার বাতেনের ছেলে।

স্থানীয় সূত্রে জানা গেছে, শনিবার রাতে চানন্দী ইউনিয়নের চম্পা ঘাট থেকে ৭ জন জেলে নিয়ে মিরাজ উদ্দিন ও ইউছুফ মাঝির নেতৃত্বে অপর আরেকটি ট্রলার ৯ জন জেলেসহ মেঘনা নদীতে মাছ ধরতে যায়। রোববার বিকেলে চেয়ারম্যানঘাট-ভাসানচর এলাকার মধ্যবর্তী এলাকার ইসলাম চর এলাকায় প্রচণ্ড বাতাসের কবলে পড়ে ট্রলার দুটি। 

এসময় ১৬ জন জেলে নিয়ে নদীতে ডুবে যায় ট্রলার দুটি। পরে পাশ্ববর্তী একটি ট্রলারের সহযোগিতায় ১৪ জেলেকে জীবিত উদ্ধার করা হলেও নিখোঁজ হন ইউছুফ মাঝি ও আবুল কালাম। আজ সোমবার ভোরে স্থানীয় জেলেরা ইউছুফ মাঝির ট্রলারটি উদ্ধার করলে ট্রলারের কেভিনে ইউছুফের লাশ পাওয়া যায়। 

শেষ খবর পাওয়া পর্যন্ত আজ (সোমবার) বেলা ১১টা পর্যন্ত মিরাজ উদ্দিনের ট্রলারের আবুল কালামের কোন খোঁজ পাওয়া যায়নি।

হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইমরান হোসেন বলেন, নিহত জেলের লাশ তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। আর নিখোঁজ জেলেকে উদ্ধারের চেষ্টা চলছে। নিহতের পরিবারকে সরকারিভাবে আর্থিক সহযোগীতার কথা জানান ইউএনও। 

তিনি আরও জানান, সাগর উত্তাল থাকায় সকল ধরনের নৌ-যান চলাচল সাময়িক বন্ধ ঘোষণা করা হয়েছে। গভীর সমুদ্রে মাছ শিকারে যাওয়া ট্রলারগুলোকে স্ব-স্ব ঘাটে অবস্থান করতে নির্দেশ দেওয়া হয়েছে।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি