ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

মায়ের পায়ে পুস্পাঞ্জলী দিয়ে আশীর্বাদ নিল নওগাঁর ৩ শতাধিক নারী-পুরুষ

নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত : ১৮:৫৯, ১ অক্টোবর ২০২১

আর কয়েকদিনের মধ্যেই আনুষ্ঠানিকভাবে শুরু হবে হিন্দু সম্প্রদায়ের সর্ববৃহৎ শারদীয় দুর্গাপূজা। দেবী দুর্গার আগমণী উপলক্ষে নওগাঁর মহাদেবপুর উপজেলার শ্রী শ্রী রঘুনাথ জীউ মন্দির প্রাঙ্গণে অনুষ্ঠিত হলো মাতৃপূজা। শুক্রবার (১ অক্টোবর) তিন শতাধিক নারী ও পুরুষ নিজ নিজ মায়ের পায়ে পুস্পাঞ্জলী নিবেদন করে এবং দিনব্যাপী নানা কর্মসসূচির মধ্য দিয়ে পালন করা হয় এই উৎসব।

বাংলাদেশ সনাদন বিদ্যাপীঠ-এর উদ্যোগে মঙ্গলদীপ প্রজ্জলণের মাধ্যমে এই উৎসবের উদ্বোধন করেন স্থানীয় এমপি ছলিম উদ্দিন তদরফদার সেলিম ও রাজশাহী অঞ্চলের হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি তপন কুমার সেন। 

এ উপলক্ষে মহাদেবপুর উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অজিত কুমার মন্ডলের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মোঃ আহসান হাবীব ভোদন, ভাইস চেয়ারম্যান অনুকুল চন্দ্র সাহা, ইউপি চেয়ারম্যান মাহাবুবুর রহমান ধলু, আওয়ামী লীগ নেতা বাবুল চন্দ্র ঘোষ, সনাতন বিদ্যাপীঠের তপন কুমার দেবনাথ, উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক প্রভাত কুমার ব্যার্নাজী, রঘুনাথ জিউ মন্দির কমিটির সভাপতি নির্মল চন্দ্র বিশ্বাস, সুশান্ত কুমার দেবনাথ ও পত্নীতলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক গৌতম কুমার দে প্রমুখ। 

আলোচনা সভার পরেই জেলার বিভিন্ন প্রান্তের তিন শতাধিক নারী ও পুরুষ তারা নিজ নিজ মায়ের পায়ে পুস্পাঞ্জলী নিবেদনের মাধ্যমে মায়ের আশীর্বাদ গ্রহণ করে মার্তৃপূজা সম্পন্ন করে। এসময় এক নয়নাভিরাম দৃশ্যের অবতারণা হয়। সেইসঙ্গে রুদ্রানী নৃত্য, দুর্গা দূর্গতি নাশিনী, মা দুর্গার নৃত্য, মায়ের রুপে বাংলার মুখ, ছোটদের নাটক ও সনাতন ধর্মীয় সঙ্গীত পরিবেশনসহ নানা কর্মসূচি পালন করা হয়। 

শেষে প্রসাদ বিতরণের মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়। সার্বিক অনুষ্ঠান সঞ্চলনায় ছিলেন বাংলাদেশ সনাতন বিদ্যাপীঠের সাধারণ সম্পাদক অমিত কুমার মন্ডল জয়।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি