ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

চৌমুহনীতে সহিংসতা, যুবদল সভাপতিসহ গ্রেপ্তার ৩

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ২০:১০, ২৭ অক্টোবর ২০২১

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার চৌমুহনীতে সাম্প্রদায়িক সহিংসতার ঘটনায় জেলা যুবদলের সভাপতি মো. মঞ্জুর আজিম সুমনসহ আরও ৩ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। আগের গ্রেপ্তারকৃত জেলা সেচ্ছাসেবক দলের সহ-সভাপতি ফয়সাল ইনাম কমলের স্বীকারোক্তিতে নাম আসায় সুমনকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হচ্ছেন- চৌমুহনী পৌরসভার গণিপুর এলাকার হাজী আব্দুল হকের ছেলে মো. মঞ্জুরুল আজিম সুমন (৪৯), দক্ষিণ পূর্ব হাজিপুর গ্রামের সোলেমান মিয়ার ছেলে শফিকুল ইসলাম সুজন (২৯), মধ্য হাজিপুর এলাকার আব্দুল মালেকের ছেলে রাজু রহমান (২৫)।

বুধবার (২৭ অক্টোবর) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন জেলা পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম। তিনি জানান, সেচ্ছাসেবক দলের নেতা কমলের ১৬৪ ধারায় আদালতে স্বীকারোক্তিতে কেন্দ্রীয় বিএনপির ভাইস-চেয়ারম্যান বরকত উল্যা বুলু ও মঞ্জুরুল আজিম সুমন’সহ বিএনপি-জামায়াতের ১৫ নেতার নাম আসে। ওই তথ্যের সূত্র ধরে মঙ্গলবার রাঙ্গামাটিতে অভিযান চালিয়ে মঞ্জুরুল আজিম সুমনকে গ্রেপ্তার করা হয়। 

এছাড়াও ঘটনার দিনের সিসিটিভি ফুটেজ দেখে শফিকুল ইসলাম সুজন ও রাজু রহমানকে গ্রেপ্তার করা হয়েছে। জেলার বিভিন্ন মন্দিরে হামলার ঘটনায় এ পর্যন্ত ২৯টি মামলা হয়েছে। মোট গ্রেপ্তার করা হয়েছে ২০৭ জনকে।

প্রসঙ্গত, কুমিল্লায় মূর্তির কোলে পবিত্র কোরআন রাখার ঘটনাকে কেন্দ্র করে গত ১৫ অক্টোবর (শুক্রবার) জুমার নামাজের পর নোয়াখালীর চৌমুহনীর শ্রী শ্রী রাধাকৃষ্ণ গৌর নিত্যানন্দ বিগ্রহ (ইসকন) মন্দির, শ্রী শ্রী রাম ঠাকুর চন্দ্র আশ্রম মন্দির ও শ্রী শ্রী রাধামাধব জিউর মন্দিরসহ বিভিন্ন মন্দিরে হামলা, ভাঙচুর, অগ্নিকান্ড ও লুটপাটের ঘটনা ঘটে।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি