ঢাকা, বৃহস্পতিবার   ০২ মে ২০২৪

পুকুরে গোসল করতে নেমে সহোদরসহ ৪ শিশুর মৃত্যু

নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত : ১৮:৩৩, ৩০ অক্টোবর ২০২১

চার শিশুর লাশ

চার শিশুর লাশ

নওগাঁ পৌরসভার আরজি-নওগাঁ এলাকার শেরপুর মহল্লার একটি পুকুরে গোসল করতে নেমে ডুবে ৬ থেকে ১০ বছর বয়সের ৪ শিশুর মৃত্যু হয়েছে। শনিবার (৩০ অক্টোবর) দুপুর ১টার দিকে বাড়ির পাশের একটি পুকুরের এ ঘটনায় মহল্লায় নেমে এসেছে শোকের ছায়া।

মৃতদের মধ্যে সহোদর ভাই-বোনসহ তিন কন্যা ও এক ছেলে সন্তান রয়েছে। এরা হলো- ওই মহল্লার আব্দুস সালাম মন্ডলের মেয়ে খাদিজা খাতুন (৮), আনোয়ার হোসেনের মেয়ে আশা (৮) এবং টুকু মন্ডলের মেয়ে সুরাইয়া আক্তার (১০) ও ছেলে ফরহাদ হোসেন (৬)। 

এ ঘটনার পর ওই মহল্লায় শোকের ছায়া নেমে এসেছে। বাড়ি বাড়ি চলছে শোকের মাতম। মৃত শিশুদের পিতা-মাতাসহ অনেক অভিভাবক শোকে অসুস্থ হয়ে পড়েছেন। তাদের মধ্যে ৩ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

হৃদয় বিদারক ঘটনাটি শোনার পর মৃত শিশুদের এক নজর দেখার জন্য সেখানে ভীড় করেন হাজার হাজার নারী-পরুষ।

এলাকাবাসীর ভাষ্যমতে, প্রায় একই বয়সের ৬ শিশু খেলাধুলা করে দুপুর ১টার দিকে ওই পুকুরে গোসল করতে নামে। এর মধ্যে ২ শিশু পুকুরপাড়েই কিছুক্ষণ অপেক্ষা করছিল। এরমধ্যে ওই চার শিশু পানিতে তলিয়ে যায়। অপর দুই শিশু ভয়ে নিজ নিজ বাড়ি চলে যায়। 

এদিকে দীর্ঘক্ষণ পরেও শিশুরা বাড়িতে না ফেরায় স্বজনরা আশপাশের এলাকা ও প্রতিবেশিদের বাড়িতে খোঁজাখুঁজি শুরু করে। এক পর্যায়ে প্রতিবেশি শিশুদের মাধ্যমে স্বজনরা জানতে পারে, ওই চার শিশু পুকুরে গোসল করতে নেমেছিল। এ খবর পেয়ে স্বজন ও স্থানীয় বাসিন্দারা পুকুরে প্রায় এক ঘণ্টা ধরে খোঁজাখুঁজির পর ওই চার শিশুকে উদ্ধার করে। 

তাদের উদ্ধার করে নওগাঁ সদর হাসপাতালে নেয়া হলে জরুরী বিভাগের কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা করে তাদের চারজনকেই মৃত ঘোষণা করেন। পরে স্বজনরা বিকেল সাড়ে ৩টার দিকে শিশুদের লাশ বাড়িতে নিয়ে আসে।

এদিন বিকেল ৪টার দিকে ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, চার শিশু একসঙ্গে পানিতে ডুবে মারা যাওয়ার খবর শুনে আশপাশের এলাকার হাজার হাজার মানুষ ওই শিশুদের দেখতে নিহতের বাড়িতে ভিড় জমায়। এ সময় প্রাণহীন তরতাজা চার শিশুকে দেখে কেউই চোখের পানি সংবরণ করতে পারেননি। 

নিহত শিশুদের পরিবার সূত্রে জানা যায়, সন্ধ্যার পর-পরই মৃত শিশুদের পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।  

ওই এলাকার মসজিদের ইমাম মাওলানা ওবায়দুল ইসলাম বলেন, ওই চার শিশুই আমার মসজিদের মক্তবের শিক্ষার্থী ছিল। তারা পুকুরে গোসল করতে গিয়ে এভাবে মারা যাবে ভাবতেও পারছি না। আল্লাহ তাদের পরিবারের সকলকে ধর্য্য ধারণ করার তৌফিক দান করুক।

এদিকে নওগাঁ পৌরসভার আরজি-নওগাঁ নামা শেরপুর মহল্লার বাসিন্দা সাইদুর রহমান বলেন, আমার পঞ্চম শ্রেণি পড়ুয়া মেয়েও ওই শিশুদের সঙ্গে দুপুরে টুকু ও সালাম মন্ডলের বাড়ির সামনে খেলছিল। খেলতে খেলতে প্রতিবেশি টুকুর এক ছেলে ও এক মেয়ে, টুকুর ভাই সালামের মেয়ে ও আরেক প্রতিবেশি আনোয়ার হোসেনের মেয়ে পুকুরে গোসল করতে নামে। কিন্তু আমার মেয়ে ও আরেক শিশু পুকুরে গোসল করতে না নেমে বাড়িতে চলে আসে। গোসলে নেমে পানিতে ডুবে ওই চার শিশুই মারা যায়।

মৃত সুরাইয়া আক্তার ও ফরহাদ হোসেনের পিতা টুকু মন্ডল বলেন, আমার ওই দুই ছেলে-মেয়েই ছিল, আর কেউ নেই। আমি এখন নিঃসন্তান হয়ে গেলাম। ওই দুই শিশুর মাসহ আরো দুই জন শোকে অসুস্থ হয়ে পড়ায় তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নওগাঁ সদর মডেল থানার ওসি মোঃ নজরুল ইসলাম জুয়েল ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি