ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

কক্সবাজার থেকে আরও ৭টি পর্যটকবাহী বাস ছেড়েছে

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত : ১৪:২৭, ৭ নভেম্বর ২০২১

কক্সবাজার সমুদ্র সৈকতে পর্যটক। ফাইল ছবি

কক্সবাজার সমুদ্র সৈকতে পর্যটক। ফাইল ছবি

পরিবহন ধর্মঘটের কারণে ভোগান্তিতে থাকা আরও ৭টি পর্যটকবাহী বাস চট্টগ্রামের উদ্দেশ্যে কক্সবাজার ছেড়েছে। এতে ২৮৮ জন পর্যটক যাওয়ার সুযোগ পেয়েছে বলে জানিয়েছে সংশ্লিষ্ট সূত্র।

রোববার সকাল ১০ থেকে দুপুর ১টার মধ্যে কক্সবাজার জেলা পুলিশের উদ্যোগে এসব সব ছেড়ে গেছে। 

কক্সবাজারের জেলা পুলিশের ভারপ্রাপ্ত পুলিশ সুপার মো: রফিকুল ইসলাম সত্যতা নিশ্চিত করে জানান, ভোগান্তিতে পড়া পর্যটকদের নিয়ে জেলা পুলিশ উদ্যোগ নেয়। শনিবার ৪টি ও আজ রোববার ৭টি বাস চট্টগ্রামের উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার পর আর কোন পর্যটক আমাদের কাছে আসেনি।

ট্যুরিজম এসোসিয়েশন অব কক্সবাজার ‘টুয়াক’ সভাপতি আনোয়ার হোসেন জানান, শনিবার রাত ও রোববার সকালে নিজস্ব পরিবহনে কক্সবাজার ছেড়েছে হাজারও পর্যটক। একারণে কোন পর্যটক ভোগান্তিতে পড়েছে বলে মনে হয়না।

গণপরিবহন বন্ধ থাকায় যেসব পর্যটক শুক্রবার রাতে কিংবা শনিবার চট্টগ্রাম ও ঢাকায় কিংবা নিজ গন্তব্যে ফিরে যাওয়ার কথা ছিল তাদের বিনাখরচে চট্টগ্রাম পৌঁছে দেওয়ার ব্যবস্থা নেয় জেলা পুলিশ। আজ রোববার দুপুর ১টা পর্যন্ত পুলিশের সাতটি বাস ও শনিবার রাতে চারটি বাস পর্যটক নিয়ে কক্সবাজার ছেড়ে যায়। সেখান থেকে তারা ট্রেনে অন্যান্য স্থানে চলে যেতে পারবেন।

এদিকে, অনেক পর্যটক অতিরিক্ত ভাড়ায় উড়োজাহাজে কক্সবাজার ত্যাগ করেছেন। যাদের সেই সামর্থ্য নেই তারা ছোট যানবাহনে কক্সবাজার ছাড়ার চেষ্টা চালাচ্ছেন। কিন্তু অন্য সময়ের চেয়ে ভাড়া দুই-তিনগুণ বেশি হওয়ায় অনেকে কক্সবাজার ত্যাগ করতে পারছেন না। 

উল্লেখ্য, সপ্তাহিক ছুটির দিন হিসেবে বৃহস্পতি-শুক্র ও শনিবার হাতে রেখে কক্সবাজার আসেন লাখো পর্যটক। যারা শুক্রবার ফিরে যাওয়ার সিডিউলে ছিলেন তারা এসেছিলেন আরও কয়েক দিন আগে। এ ধরনের পর্যটক ৩০ হাজারের মতো হবে বলে হোটেল সংশ্লিষ্টরা জানান। 

বাস চলাচল বন্ধ থাকায় তারা নির্ধারিত সময়ে কক্সবাজার ছেড়ে যেতে পারেননি। 

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি