ঢাকা, শুক্রবার   ২৪ মে ২০২৪

নওগাঁয় পুলিশের শপিং মল ও রেস্টুরেন্টের যাত্রা শুরু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৫৮, ৮ নভেম্বর ২০২১

নওগাঁয় সর্বাধুনিক পুলিশ শপিং মল এবং রেস্টুরেন্টের যাত্রা শুরু হয়েছে। ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) ড. বেনজীর আহমেদ আজ বিকালে উত্তরাঞ্চলের সীমান্তবর্তী জেলা নওগাঁ শহরের ডিগ্রি কলেজ মোড় এলাকায় নবনির্মিত সর্বাধুনিক জেলা পুলিশ শপিং মল এবং আন্তর্জাতিক মানের বিপি রেস্টুরেন্ট অ্যান্ড ক্যাফে উদ্বোধন করেন। 

শপিং মলের জন্য জমি দান করায় প্রাক্তন আইজিপি তৈয়ব উদদীন আহমেদের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান আইজিপি।

উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় আইজিপি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী পাঁচ কোটি টাকা সিড মানি দিয়ে বাংলাদেশ পুলিশ কল্যাণ ট্রাস্ট গঠন করে দিয়েছেন। মাননীয় প্রধানমন্ত্রীর বদান্যতায় কল্যাণ ট্রাস্টের পরিধি আজ অনেক বেড়েছে। পুলিশ সদস্যদের কল্যাণে ট্রাস্টের অর্থ ব্যয় করা হয় উল্লেখ করে আইজিপি বলেন, সবচেয়ে বেশি অর্থ ব্যয় করা হয় নিম্নপদস্থ পুলিশ সদস্যদের কল্যাণে। 

নওগাঁয় আন্তর্জাতিক মানের শপিং মল ও রেস্টুরেন্ট সীমান্তবর্তী জেলার মানুষের জন্য পুলিশের উপহার হিসেবে অভিহিত করে আইজিপি বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ দারিদ্র্যমুক্ত হচ্ছে, মানুষের জীবনযাত্রার মান বাড়ছে। এ শপিংমলের মাধ্যমে শুধু নওগাঁবাসী নয়, সীমান্তবর্তী জেলার মানুষও সর্বাধুনিক পরিবেশে মানসম্পন্ন পণ্য এবং আন্তর্জাতিক মানের রেস্টুরেন্ট উপভোগ করতে পারবেন। 

বিশ্বব্যাপী পুলিশের চাকরিকে স্ট্রেসফুল জব হিসেবে অভিহিত করে আইজিপি বলেন, বাংলাদেশ পুলিশ শারীরিক ও মানসিকভাবে অধিকতর যোগ্য লোকদেরকে জব মার্কেট থেকে প্রতিযোগিতার মাধ্যমে খুঁজে নিচ্ছে। এজন্য পুলিশের নিয়োগ বিধি সংশোধন করে যুগোপযোগী করা হয়েছে। যুগের চাহিদা পূরণের জন্য এবারের পুলিশ কনস্টেবল নতুন নিয়োগ বিধি অনুযায়ী নিয়োগ করা হচ্ছে। প্রার্থীদের শারীরিক যোগ্যতা যাচাই করার জন্য সাতটি ধাপ অতিক্রম করতে হয়েছে। ফলে মেধা ও শারীরিকভাবে যোগ্যরাই পুলিশ কনস্টেবল পদে নিয়োগ পাচ্ছেন। সাব-ইন্সপেক্টর এবং সার্জেন্ট পদের নিয়োগের ক্ষেত্রেও মেধা ও শারীরিকভাবে যোগ্যরাই নিয়োগ পাবেন বলে আইজিপি উল্লেখ করেন। 

পরে আইজিপি জেলার পত্নীতলা থানার নবনির্মিত থানা ভবন উদ্বোধন করেন। অনুষ্ঠানে রাজশাহী রেঞ্জের ডিআইজি মো. আব্দুল বাতেন, নওগাঁর জেলা প্রশাসক হারুন-অর-রশিদ, পুলিশ সুপার আবদুল মান্নান মিয়া এবং অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এসি
 


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি