ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

ভারত থেকে এলো ৫৩ লাখ টাকা মূল্যের ৬টি ঘোড়া

বেনাপোল প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৫৪, ১১ নভেম্বর ২০২১

বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারত থেকে বাংলাদেশ পুলিশের জন্য ৬টি প্রশিক্ষণপ্রাপ্ত ঘোড়া আমদানি করা হয়েছে। 

বুধবার (১০ নভেম্বর) রাতে ভারতের পেট্রাপোল বন্দর দিয়ে একটি এসি অ্যাম্বুলেন্সে ঘোড়া ৬টি বেনাপোল বন্দরে প্রবেশ করে। এর আগে গত ৩ নভেম্বর আরও ৬টি ঘোড়া পুলিশের জন্য আমদানি করা হয় এ বন্দর দিয়ে।
 
৬২ হাজার ৪০০ ডলার (৫৩ লাখ টাকার বেশি) মূল্যে ৬টি ঘোড়া ভারত থেকে আমদানি করে বাংলাদেশ পুলিশ। আমদানি শুল্ক পরিশোধ করে বেনাপোল থেকে ঘোড়াগুলো ছাড় করানোর পর তা ঢাকার মোহাম্মদপুরের বসিলায় নেওয়া হবে বলে জানা গেছে।

এদিকে ঘোড়া দেখতে পোর্ট থানার সামনে উৎসুক মানুষের ভিড় জমে। 

দিল্লী থেকে রওনা দিয়ে চারদিন লেগেছে ঘোড়াবাহী অ্যাম্বুলেন্স বেনাপোল বন্দর পৌঁছাতে। বেনাপোল বন্দর থেকে ঘোড়াগুলো বুঝে নিয়েছেন আমদানিকারকের প্রতিনিধি এনামুল হক।

বেনাপোল স্থল বন্দরের উপ-পরিচালক (ট্রাফিক) মামুন কবীর তরফদার জানান, পুলিশের জন্য আমদানি করা ঘোড়াগুলো দ্রুত খালাসের জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা দেওয়া হয়েছে। বেনাপোল পোর্ট থানা পুলিশ ঘোড়াগুলো রক্ষণাবেক্ষণে তদারকি করেন।

বেনাপোল পোর্টথানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন খান ঘোড়া আমদানির বিষয়টি নিশ্চিত করে বলেন, আমদানিকৃত ঘোড়া দ্রুত খালাসের জন্য প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে করা হয়েছে।

শার্শা উপজেলা উপ-সহকারী প্রাণিসম্পদ কর্মকর্তা মাতম্বর মোস্তফা কামাল বলেন, বেনাপোল বন্দরে ঘোড়াগুলো প্রবেশের পর স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে। প্রাথমিকভাবে সেগুলো সুস্থ মনে হওয়ায় ছাড়পত্র দেওয়া হয়েছে। 

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি