ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

ভারতীয় সেনাবাহিনীর ২০ সদস্যের সাইকেল র‌্যালি

বেনাপোল প্রতিনিধি

প্রকাশিত : ১৮:০১, ১৪ নভেম্বর ২০২১

প্রতিবেশি দুই দেশের সেনাবাহিনীর মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক সুদৃঢ় করতে ভারতীয় সেনাবাহিনীর ২০ সদস্যের সাইকেল র‌্যালির একটি প্রতিনিধি দল রবিবার (১৪ নভেম্বর) দুপুরের দিকে ভারতের পেট্রাপোল ও বেনাপোল বন্দর দিয়ে বাংলাদেশে প্রবেশ করেন। 

এসময় নোমাসল্যান্ডকে অপরুপ সৌন্দর্যে সাজানো হয়। ভারতীয় সেনাবাহিনীর ২০ সদস্যের সাইকেলিং র‌্যালির নেতৃত্বে এসেছেন ভারতীয় সেনাবাহিনীর ব্রিগেডিয়ার জেনারেল দীনেশ চন্দ্র শিং কল্যাণ ও কর্নেল মোহিত সিং।

প্রতিনিধি দলটি বেনাপোল নো-ম্যান্সল্যান্ডে এসে পৌছালে তাদেরকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান যশোর ৫৫-পদাধিক ডিভিশনের ব্রিগেডিয়ার জেনারেল হাফিজুর রহমান। প্রতিনিধি দলটি আগামীকাল সোমবার (১৫ নভেম্বর) থেকে শুক্রবার (১৯ নভেম্বর) পর্যন্ত সময়ে বাংলাদেশ সেনাবাহিনীর সাথে যৌথ সাইকেলিং র‌্যালিতে অংশগ্রহন করবেন। চতুর্থবারের মত সাইকেল যাত্রাটি যশোর সেনানিবাস থেকে আগামীকাল সোমবার সকাল সাড়ে ৮টায় শুরু হবে। 

সাইকেল র‌্যালিটি যশোর সেনানিবাস থেকে শুরু করে ঝিনাইদহ, কুষ্টিয়া, জীবননগর হয়ে দর্শনা গিয়ে শেষ হবে। ১৯ নভেম্বর বাংলাদেশ সেনাবাহিনীর ২০ সদস্যের আর একটি সাইকেলিং র‌্যালি দর্শনা বর্ডার দিয়ে ভারতে প্রবেশ করবেন। 

সাইকেল র‌্যালিতে অংশ নেয়া ভারত-বাংলাদেশ সেনা সদস্যরা দুই দেশের মুক্তিযুদ্ধের সময়ের স্মৃতি বিজড়িত জায়গাগুলো যেমন পরিদর্শন করবেন, তেমনই মুক্তিযুদ্ধের স্মৃতি মনে রেখেছেন এমন স্থানীয় মানুষদের সঙ্গেও কথা বলবেন।

২০১৬ সালে দুই দেশের সেনাবাহিনীর মধ্যে সৌহার্দ্য বাড়াতে এই ধরণের যৌথ সাইকেল র‌্যালির সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। ২০১৭ সালে মার্চে প্রথম সাইকেল যাত্রার আয়োজনে অংশ নেন দুই দেশের সেনা সদস্যরা।

ব্রিগেডিয়ার জেনারেল হাফিজুর রহমান বলেন, দু‘দেশের সম্পর্ক উন্নয়নে এক নতুন মাত্রা যোগ হলো আজ। ভবিষ্যতে এ সম্পর্ক আরও দৃঢ়তর হবে। 
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি