ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

বাবা-মায়ের কবরের পাশে শায়িত হবেন আফছার উদ্দিন

গাজীপুর প্রতিনিধি

প্রকাশিত : ১২:৫৬, ১৭ নভেম্বর ২০২১ | আপডেট: ১৩:১৩, ১৭ নভেম্বর ২০২১

বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী শহীদ তাজউদ্দীন আহমদের ছোটভাই সাবেক গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী অ্যাডভোকেট আফছার উদ্দিন আহমদ খান ইন্তেকাল করেছেন। তাকে পারিবারিক কবরস্থানে বাবা-মায়ের পাশে চিরনিদ্রায় শায়িত করা হবে।

বুধবার ভোর রাত ৪টায় ঢাকায় নিজ বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮১ বছর। তিনি স্ত্রী‌ ও দুই সন্তানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। 

কাপাসিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মো. আমানত হোসেন খান জানান, ঢাকায় জানাজা শেষে তার মরদেহ কাপাসিয়া আনা হবে। এরপর বিকেল সাড়ে চারটায় কাপাসিয়ার পৈতৃক নিবাসে দরদরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে তার শেষ জানাজা অনুষ্ঠিত হবে। 

জানাজার পর পারিবারিক কবরস্থানে বাবা-মায়ের পাশে তাকে চিরনিদ্রায় শায়িত করা হবে, জানান তিনি।

আফসার উদ্দিন আহমদ পেশায় ছিলেন একজন আইনজীবী। তিনি ১৯৯৬ সালের সপ্তম জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে গাজীপুর-৪ (কাপাসিয়া) আসন থেক সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর তিনি ১৯৯৬ সালে গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রীর দায়িত্ব নিয়ে ছয়মাস পর পদত্যাগ করেন।

কাপাসিয়া উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে শোক বার্তাসহ নানা কর্মসূচি কথা জানিয়েছেন সভাপতি মুহাম্মদ শহীদুল্লাহ।

আফসার উদ্দিন আহমদ গাজীপুরের কাপাসিয়া উপজেলার দরদরিয়া গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদের ছোটভাই।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি