ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

ভাঙ্গা সেতু দিয়ে ঝুঁকি নিয়ে চলছে ২০ গ্রামের মানুষ (ভিডিও)

মাগুরা প্রতিনিধি

প্রকাশিত : ১১:৫৫, ২১ নভেম্বর ২০২১

মাগুরার মোহম্মদপুরের বালিদিয়া ইউনিয়নের বড়রিয়া খালের উপর ভাঙ্গা সেতু দিয়ে ঝুঁকি নিয়েই চলাচল করছে ২০ গ্রামের অন্তত ৩০ হাজার মানুষ। মাঝের অংশ ভেঙে যাওয়ায় চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে সেতুটি। দ্রুত সংস্কারের ব্যবস্থা না নিলে যে কোন সময় সেতুটি ধসে ঘটতে পারে বড় দুর্ঘটনা। 

মোহম্মদপুর উপজেলার বড়রিয়া গ্রামের মধুমতি-নবগঙ্গা সেচ প্রকল্পের আওতায় খনন করা খালের উপর নির্মিত সেতু দিয়ে বড়রিয়া, মৌশা, নিখরহাটা, ছোটকলমধারী, শ্রীপুর, গোপিনাথপুরসহ দুই পারের প্রায় ২০ গ্রামের ত্রিশ হাজার মানুষের যাতায়াত। চলাচল করে অটোরিক্সা, ভ্যান, সিএনজি, নছিমন, মোটরসাইকেল। 

বিকল্প পথ না থাকায় ঝুঁকি নিয়ে সেতু পারাপার করতে হচ্ছে তাদের। ১৯৯২ সালে নির্মিত সেতুটির মাঝের স্লাব ও রেলিং দেড় বছর ধরে ভাঙ্গা। ঝুঁকি নিয়ে চলতে হচ্ছে শিক্ষার্থীসহ এলাকাবাসীর। 

স্থানীয় ও গ্রামবাসীরা জানান, এই ভাঙ্গা ব্রিজের উপর দিয়ে চলাচলে খুবই অসুবিধা হচ্ছে। কয়েকদিন আগে গাড়ী উল্টে একজন আহত হয়েছেন এবং অনেক মালামালের ক্ষয়ক্ষতি হয়।

স্থানীয় সরকার প্রকৌশল দপ্তর বলছে, এরইমধ্যে নকশা তৈরি করা হয়েছে। চলতি অর্থ বছরের মধ্যে কাজ শুরু হতে পারে। 

মাগুরা এলজিইডি নির্বাহী প্রকৌশলী শরিফুল ইসলাম বলেন, ইতিমধ্যে কাজটি হাতে নেয়া হয়েছে। ডিজাইন সেকশনে আছে। অচিরেই দরপত্র আহবান করতে পারবো বলে আমি মনে করছি।

দ্রুততম সময়ে সেতুটি নতুন করে নির্মাণের দাবি স্থানীয় বাসিন্দাদের।

ভিডিও-

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি