ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

পাওনা টাকা চাইতে গিয়ে যুবক খুন, মা-ছেলে আটক

নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত : ১৪:৫৮, ২২ ডিসেম্বর ২০২১

নওগাঁর বদলগাছীতে বন্ধকী জমির টাকা ফেরত চাইতে গিয়ে প্রতিপক্ষের কাঁচির আঘাতে মেহেদী হাসান লিওন (৩৫) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে মা-ছেলেকে আটক করেছে পুলিশ।

বুধবার সকালে উপজেলার বালুভরা ইউনিয়নের পালশা দক্ষিনপাড়া গ্রামে এ হত্যাকাণ্ডের ঘটনাটি ঘটে। 

আটককৃতরা হলেন- পালশা দক্ষিণপড়া গ্রামের এছাহাক আলীর স্ত্রী খুরসিদা বেগম ও তার ছেলে স্বাধীন (২৫)।

স্থানীয় সূত্রে জানা যায়, বালুভরা ইউনিয়নের পালশা উত্তরপাড়া গ্রামের মেহেদী হাসান একই গ্রামের দক্ষিণপাড়ার এছাছাক আলীর কিছু জমি ৫০ হাজার টাকায় বন্ধক নিয়ে চাষাবাদ করে আসছিলেন। পরবর্তীতে ওই জমির ওপর আরও ৩০ হাজার টাকা নেয় এছাহাক। বন্ধক নেওয়ার সময় ওই জমি কখনো বিক্রি করলে অবগত করার কথা ছিল। 

সম্প্রতি ওই জমি মেহেদী হাসানকে না জানিয়ে এছাহাক আলী অন্যত্র বিক্রি করার উদ্যোগ নেন। বিষয়টি জানার পর মেহেদী হাসান ও তার ভগ্নিপতিসহ কয়েকজন বুধবার সকাল ৭টার দিকে এছাহাকের বাড়ি যান। এসময় জমি বন্ধকের পাওনা টাকা ফেরত চান মেহেদী হাসান। এছাহাক আলী টাকা পরে দিবে বলে তাদেরকে সাফ জানিয়ে দেয়।

এ নিয়ে উভয়ের মধ্যে বাকবিতণ্ডার এক পর্যায়ে এছাহাক তার স্ত্রী, ছেলে আসমাউল হুমায়ূন ও স্বাধীনকে ডাক দেন। এক পর্যায়ে তারা ধারালো কাঁচি দিয়ে মেহেদী হাসানের পেটের নিচে আঘাত করেন।

রক্তক্ষরণ শুরু হলে মেহেদী হাসানকে নওগাঁ সদর হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়। 

ঘটনার পর এছাহাক ও তার বড় ছেলে আসমাউল হুমায়ূন পলাতক। পুলিশ এছাহাক আলীর স্ত্রী খুরশিদা বেগম ও ছোটছেলে স্বাধীনকে আটক করে থানায় নিয়ে যায়।

বদলগাছী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিকুল ইসলাম নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, লাশ উদ্ধার করা হয়েছে। ঘটনার সাথে জড়িত দুজনকে আটক করা হয়েছে। অন্যদের আটকের চেষ্টা অব্যাহত রয়েছে।

এই ঘটনায় থানায় একটি মামলা দায়েরের প্রস্ততি চলছে বলে জানান তিনি।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি