ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

চলচিত্রে মাদক সম্পর্কিত দৃশ্য নিষিদ্ধ করার লক্ষে বিতর্ক উৎসব

নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত : ১০:১১, ২৬ ডিসেম্বর ২০২১

বিতর্ক প্রতিযোগিতা শেষে অতিথিদের সঙ্গে বিজয়ী ও বিজিতরা

বিতর্ক প্রতিযোগিতা শেষে অতিথিদের সঙ্গে বিজয়ী ও বিজিতরা

চলচিত্রে মাদক সম্পর্কিত দৃশ্য ব্যবহার নিষিদ্ধ করার লক্ষে নওগাঁয় দুইদিনব্যাপী অনুষ্ঠিত হলো প্রাণবন্ত বির্তক উৎসব। ডিবেট ক্লাব নওগাঁর উদ্যোগে জেলা প্রেসক্লাবে মিলনায়তনে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। 

শনিবার সন্ধ্যায় পুরস্কার বিতরণের মধ্য দিয়ে এই উৎসব শেষ হয়।

ডিবেট ক্লাবের সাধারণ সম্পাদক মাঈন আল মোবাশ্বিরের সঞ্চালনায় ও নওগাঁ সরকারি কলেজের ইসলামী স্টাডিজ বিভাগের প্রভাষক মোঃ রবিউল আউয়ালের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নওগাঁ জেলা মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারি পরিচালক মোঃ লোকমান হোসেন। 

অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মীর মোশারফ হোসেন জুয়েল, সাংবাদিক এম আর ইসলাম রতন, বিচারক প্যানেলের মধ্যে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সঞ্চিতা মহন্ত, খুলনা প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মোঃ তারিক আনাম, রাজশাহী স্টার স্টুডেন্ট ডিবেটিং ক্লাবের সভাপতি মিফতাহুল বারী ও ঢাকা বীর শ্রেষ্ঠ নূর মোহাম্মদ কলেজের শিক্ষার্থী সাবিত ইফতেখার।

প্রধান অতিথি লোকমান হোসেন বলেন, মাদক প্রথমেই একজন ব্যক্তিকে ধংস করেই ক্ষান্ত হয়না, ক্রমেই পরিবার, সমাজ ও রাষ্ট্রকে ধ্বংস করে। মাদকের কারণেই যুব সমাজ ক্রমেই অন্ধকারের দিকে ধাবিত হচ্ছে। মাদকের ভয়াবহতা তুলে ধরে সকলের মধ্যে সচেতনতা সৃষ্টি করতে সমাজের সব শ্রেণী পেশার মানুষকে এগিয়ে আসতে হবে। বির্তকে সুন্দরভাবে মাদকের ভয়াবহতা তুলে ধরার জন্য আয়োজকদের ধন্যবাদ জানান তিনি।

বিতর্ক উৎসবে বিপ্লবী যুক্তিযোদ্ধা দল, আলতাদিঘী দল, পাহারপুর দল, কুসুম্বা দল, ব্রিকম বিহার ও পতিসর দলসহ মোট ৬টি দল অংশগ্রহণ করে। শুক্রবার বিকেলে এই প্রতিযোগিতা শুরু হয়। 

শেষে চূড়ান্ত প্রতিযোগিতায় বিক্রম বিহার দল কুসুম্বা দলকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়েছে।

এএইচ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি