ঢাকা, বুধবার   ১০ আগস্ট ২০২২

চতুর্থ ধাপে নরসিংদীতে শান্তিপূর্ণ ভোটগ্রহণ চলছে

নরসিংদী প্রতিনিধি

প্রকাশিত : ১০:৩৬, ২৬ ডিসেম্বর ২০২১

চতুর্থ ধাপে নরসিংদীর পলাশ উপজেলার ২টি ও মনোহরদী উপজেলার ৯টিসহ মোট ১১ ইউনিয়ন পরিষদ এবং রায়পুরা পৌর নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। 

রোববার সকাল ৮টায় শুরু হওয়া ভোট গ্রহণ চলবে টানা বিকাল ৪টা পর্যন্ত। এর মধ্যে ইউনিয়নগুলোতে ব্যালটে ভোটগ্রহণ হলেও পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে ইভিএম পদ্ধতিতে। 

অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোটগ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন।

নরসিংদী জেলার সিনিয়র নির্বাচন কর্মকর্তা মেছবাহ উদ্দিন বলেন, অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ভোটের শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার জন্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিয়োজিত থাকবেন। 

১১ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪০ জন, সাধারণ ওয়ার্ডের সদস্য পদে ৩৮১ জন ও সংরক্ষিত ওয়ার্ডের সদস্য পদে ১১৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ১০৬টি ভোট কেন্দ্রের ৫৯১টি স্থায়ী ও ৫১টি অস্থায়ী ভোটকক্ষে ২ লাখ ৬ হাজার ৫১৩ জন ভোটার ভোট প্রদান করবেন। এরমধ্যে নারী ভোটার ১ লাখ ৫ হাজার ৭০৪ জন ও পুরুষ ১ লাখ ৮০৯ জন। 

অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট গ্রহণের জন্য পুলিশ, র‌্যাব, বিজিবি ও আনসার সদস্যরা দায়িত্ব পালন করবেন। এরমধ্যে প্রতিটি কেন্দ্রে ২৪ জন্য পুলিশ ও আনসার সদস্য দায়িত্ব পালন করবেন। তিনটি ইউনিয়নে দায়িত্বে থাকবেন ১ জন করে ম্যাজিস্ট্রেট। এছাড়া র‌্যাবের ১২টি টিম, ৯ প্লাটুন বিজিবি সদস্য দায়িত্ব পালন করবেন। 

এছাড়াও নরসিংদীর রায়পুরা পৌর নির্বাচনে ভোটগ্রহণ চলছে ইভিএম পদ্ধতিতে। পৌরসভায় ৯টি ওয়ার্ডের ১৫টি কেন্দ্রে মোট ২৬ হাজার ৫১৭ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। পাঁচজন মেয়র প্রার্থী ছাড়াও নির্বাচনে ৩০ জন কাউন্সিলর এবং ৯ জন নারী কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এএইচ/


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি