ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

মেহেদির রঙ না শুকাতেই যৌতুকের বলি সুমাইয়া

কুষ্টিয়া প্রতিনিধি

প্রকাশিত : ০৮:৪৪, ১২ জানুয়ারি ২০২২

বিয়ের সাজে সুমাইয়া খাতুন

বিয়ের সাজে সুমাইয়া খাতুন

মেহেদির রঙ না শুকাতেই যৌতুকের বলি হলেন সুমাইয়া খাতুন নামে এক গৃহবধূ। গত ১৬ ডিসেম্বর বিয়ে হয় সুমাইয়ার। বিয়ের পর থেকেই যৌতুক দাবি করে আসছিলেন শ্বশুর বাড়ির লোকজন। যৌতুক না পেয়ে সুমাইয়ার শরীরে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয় তারা। পরে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় সে। 

মঙ্গলবার কুষ্টিয়ার মিরপুর উপজেলার মেটন গ্রামে এই ঘটনা ঘটে।

সুমাইয়া খাতুনের পরিবারের দাবি, মঙ্গলবার সকালে শ্বশুর বাড়িতে ওই গৃহবধূর শরীরে ডিজেল ঢেলে আগুন লাগিয়ে দেওয়া হয়। পরে এদিন বেলা ৩টার দিকে তিনি কুষ্টিয়া জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। 

তবে, সুমাইয়ার শ্বশুর বাড়ির লোকদের দাবি, তিনি নিজেই শরীরে আগুন লাগিয়ে আত্মহত্যা করেছেন।

সুমাইয়া জেলার দৌলতপুর উপজেলার খলিশাকুন্ডি গ্রামের আয়েম আলীর মেয়ে। গত ১৬ ডিসেম্বর মিরপুর উপজেলার মেটন গ্রামের ইসমাইল হোসেনের ছেলে সাকিবুল ইসলামের সাথে তার বিয়ে হয়। 

নিহতের বাবা আয়েম আলী জানান, বিয়ের পর সাকিবুল ১ লাখ টাকা যৌতুক দাবি করেন। এ টাকা না দেওয়ায় প্রায়ই সুমাইয়ার ওপর নির্যাতন চালাতেন তার স্বামী ও শ্বশুর বাড়ির লোকজন। তার দাবি এ কারণে মঙ্গলবার সকাল ১১টার দিকে স্বামী সাকিবুল পরিকল্পিতভাবে সুমাইয়ার শরীরে ডিজেল ঢেলে গায়ে আগুন ধরিয়ে দেয়। 

পরে স্থানীয়দের সহযোগিতায় আগুনে দগ্ধ গৃহবধূ সুমাইয়াকে মামা জালাল আলী কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করেন। বিকেলে ৩টায় চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। 

মিরপুর থানার ওসি গোলাম মোস্তফা জানান, সুমাইয়ার পরিবারের লোকজন থানায় এজাহার দিয়েছেন। এ ব্যাপারে যথাযথ পদক্ষেপ নেওয়া হবে।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি