ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

কক্সবাজারে আক্তার হত্যা মামলায় মৃত্যুদণ্ড ১, যাবজ্জীবন ৪

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত : ১৮:১৩, ১৩ জানুয়ারি ২০২২

কক্সবাজারে আক্তার হোসেন নামে এক ব্যক্তিকে গুলি করে হত্যা মামলায় আব্দুল খালেক (৪৮) নামে এক ব্যক্তির মৃত্যুদণ্ডাদেশ ও ৪ জনের যাবজ্জীবন সাজা প্রদান করেছে আদালত। একইসঙ্গে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। এছাড়া ৩ জনকে খালাস প্রদান করেন আদালত।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) দুপুরে কক্সবাজার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আব্দুল্লাহ আল মামুনের আদালত এ রায় প্রদান করেন।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- মো: কাজল, আমির হামজা, সেলিম উল্লাহ ও আব্দুল গফ্ফার।

রাষ্ট্রপক্ষের কৌসুলী অতিরিক্ত পিপি মোজাফ্ফর আহমদ হেলালী জানান, গত ২০০২ সালের ২৯ জুন কক্সবাজার বাস টার্মিনালস্থ লারপাড়া এলাকায় ক্যাফে হায়দার হোটেলের সামনে একটি গাড়ির চাবি দেয়া-নেয়াকে কেন্দ্র করে উখিয়া উপজেলার রত্নাপালং ইউনিয়নের জমির আহমদের ছেলে আক্তার হোসেনকে (৩৫) গুলি করে হত্যা করে পালিয়ে যায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি আব্দুল খালেক। 

এ ঘটনায় নিহত আক্তার হোসেনের বড় ভাই আব্বাস উদ্দিন বাদি হয়ে আদালতে হত্যা মামলা দায়ের করেন। পরে ২০০৩ সালে মামলার চার্জ গঠন করা হয়। পরবর্তীতে ওই মামলার সাক্ষ্যগ্রহণ, জেরা ও যুক্তিতর্ক শেষে আদালত দোষী সাব্যস্ত করে আসামি আব্দুল খালেককে মৃত্যুদণ্ডাদেশ ও মো: কাজল, আমির হামজা, সেলিম উল্লাহ ও আব্দুল গফ্ফারকে যাবজ্জীবন সাজা প্রদান করেছেন। একইসঙ্গে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

এছাড়া আবদুল জলিল, আশরাফুল সিদ্দিকী ও ওবায়দুল হককে খালাস প্রদান করেন আদালত।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি