ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

রামেকের করোনা ওয়ার্ডে ৪ মৃত্যু, শনাক্ত হার ৬৪.৫২

রাজশাহী বিভাগীয় প্রতিনিধি

প্রকাশিত : ১১:৪৩, ২৯ জানুয়ারি ২০২২

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ৪ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে ১২০ জনের শরীরে করোনাভাইরাস ধরা পড়েছে। পরীক্ষার অনুপাতে শনাক্তের হার ৬৪ দশমিক ৫২ শতাংশ।

শনিবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টার বিভিন্ন সময় তারা মারা যান। আজ সকালে এক প্রতিবেদনে এ তথ্য জানান রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী। 

তিনি বলেন, মারা যাওয়া চারজনের মধ্যে দুজন পজিটিভ এবং দুজনের করোনা উপসর্গ ছিল। মৃতদের মধ্যে দুজন নারী ও দুজন পুরুষ। যাদের তিনজনের বাড়ি রাজশাহী জেলায় ও একজনের নওগাঁ। 

হাসপাতালের ২৯ ও ৩০ নম্বর ওয়ার্ডে মারা যান তিনজন এবং অপরজন মারা যান আইসিইউতে। যাদের দুজনের বয়স ৬১ বছরের ওপরে। এছাড়া একজনের বয়স ৫১ থেকে ৬০ এবং আরেক জনের বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে।

শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি হয়েছেন আরও ৪ জন। অপরদিকে একই সময়ে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৪ জন রোগী। হাসপাতালে ১০৪ শয্যার করোনা ইউনিটে শনিবার সকাল ৮টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৫১ জন।

এদের মধ্যে রাজশাহীর ২৮, চাঁপাইনবাবগঞ্জের ৭, নওগাঁর ৩, নাটোরের ৩, পাবনার ৩, কুষ্টিয়ার ৩, সিরাজগঞ্জের ১, রাজবাড়ির ১, ঝিনাইদহের ১ এবং মেহেরপুরের একজন রয়েছেন।

এদিকে, শুক্রবার মেডিকেল কলেজ ল্যাবে রাজশাহী জেলার ১৮৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ১২০ জনের শরীরে করোনাভাইরাস ধরা পড়েছে। পরীক্ষার অনুপাতে শনাক্তের হার ৬৪ দশমিক ৫২ শতাংশ।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি