ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

নির্যাতনে মৃত্যু ঘটনায় এসআই দেবাশীষকে বদলি

সুনামগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ০৮:৪০, ২৪ ফেব্রুয়ারি ২০২২

সুনামগঞ্জে পুলিশের নির্যাতনে উজির মিয়ার (৪২) মৃত্যুর অভিযোগ ওঠার পর শান্তিগঞ্জ থানা পুলিশের এসআই দেবাশীষ সূত্রধরকে বদলি করা হয়েছে।

বুধবার বিকেলে তাকে দিরাই থানায় বদলি করা হয়। বদলির বিষয়টি নিশ্চিত করেছেন সুনামগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার আবু সাঈদ।

পারিবারিক সূত্রে জানা যায়, উজির মিয়া ছোটখাটো ব্যবসায়ী ছিলেন। গত ৯ ফেব্রুয়ারি গভীর রাতে বাড়ি থেকে উজির মিয়াকে ধরে নিয়ে যায় শান্তিগঞ্জ থানার পুলিশ। থানায় নিয়ে তাঁর ওপর নির্যাতন চালানো হয়। পরদিন তাঁকে একটি চুরির মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠায় পুলিশ। ওইদিনই আদালত থেকে উজির মিয়া জামিনে ছাড়া পান। 

বাড়িতে আসার পর উজির মিয়ার সারা শরীরে নির্যাতনের চিহ্ন দেখতে পান পরিবারের সদস্যরা। এরপর উজির মিয়া অসুস্থ হয়ে পড়লে তাকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে পাঁচদিন চিকিৎসার পর বাড়ি আসার পর সোমবার সকালে তিনি আবার অসুস্থ হয়ে পড়লে তাকে স্থানীয় কৈতক হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। 

পরিবারের অভিযোগ, শান্তিগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) দেবাশীষ সুত্রধর, পার্ডন কুমার সিংহ ও আক্তারুজ্জামান হেফাজতে নিয়ে উজির মিয়াকে ব্যাপক নির্যাতন চালিয়েছেন।

এ ঘটনায় জেলা প্রশাসন ও পুলিশের করা পৃথক দুটি কমিটি তদন্ত কাজ করছে। বুধবার সকালে জেলা প্রশাসনের করা তদন্ত কমিটির প্রধান সুনামগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আনোয়ার উল হালিম কমিটির অন্য সদস্যদের নিয়ে ওই এলাকায় যান। তারা এ বিষয়ে স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলেন। 

একইভাবে পুলিশের করা তদন্ত কমিটিও কাজ করছে।

সার্বিক বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার আবু সাঈদ বলেন, ‘ময়নাতদন্ত প্রতিবেদন পেলে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে। যেহেতু আমাদের দু–একজন সদস্যকে নিয়ে কথা উঠেছে। তাই বিষয়টি আমরা আরও বেশি গুরুত্ব দিয়ে দেখছি।’

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি